Heeraben Modi's 100th Birthday: মায়ের ১০০ তম জন্মদিন, পা ছুঁয়ে আর্শীবাদ নিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী মোদী একটি ব্লগ পোস্ট টুইট করেন শনিবার সকালে। সেখানে তিনি তাঁর মায়ের ১০০তম জন্মদিন উপলক্ষে আনন্দ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

Updated By: Jun 18, 2022, 02:38 PM IST
Heeraben Modi's 100th Birthday: মায়ের ১০০ তম জন্মদিন, পা ছুঁয়ে আর্শীবাদ নিলেন প্রধানমন্ত্রী
ফোটো- টুইটার

আনিজস্ব প্রতিবেদন: মায়ের একশো বছরের জন্মদিনে গান্ধীনগরের বাড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) । শনিবার সকালে গান্ধীনগরের বাড়িতে পৌঁছে যান নমো। মায়ের পা ছুঁয়ে আশীর্বাদ নেন প্রধানমন্ত্রী। শতায়ু হীরাবেনের পা ধুয়ে দিতে দেখা যায় তাঁকে। হিরাবেন বর্তমানে নরেন্দ্র মোদীর ছোট ভাই পঙ্কজ মোদীর সঙ্গে রায়সন গ্রামে থাকেন। প্রধানমন্ত্রী মোদী একটি ব্লগ পোস্ট টুইট করেন শনিবার সকালে। সেখানে তিনি তাঁর মায়ের ১০০তম জন্মদিন উপলক্ষে আনন্দ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

 এদিন বাবার কথাও বলেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী মোদী টুইটে লিখেছেন, তাঁর ভাগ্নে গান্ধীনগর থেকে মায়ের কয়েকটি ভিডিও শেয়ার করেছিলেন। সেখানে বেশ কয়েকটজন যুবক বাড়িতে এসেছিল। সেখানে বাবার ছবিও রাখা হয়েছিল। সেখানে করা কীর্তনে মা মঞ্জিরা বাজানোর সময় ভজন গাইছিলেন। তিনি এখনও বয়স হলেও শারীরিকভাবে শক্ত রয়েছে।

মোদীর মাকে সম্মান জানাতে আগেই বিশেষ উদ্যোগ নিয়েছিল গুজরাতের গান্ধীনগর পুর নিগম। মোদীর মা হীরাবানের নামে শহরের একটি রাস্তার নামকরণের সিদ্ধান্ত হয়ে যায় আগেই। আজ প্রধানমন্ত্রীর উপস্থিতিতেই গান্ধীনগরে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ওই রাস্তার নয়া নামকরণের অনুষ্ঠানের আয়োজন। গান্ধীনগরের রাইসান এলাকায় একটি ৮০ মিটার দীর্ঘ রাস্তার নাম পূজ্য হীরাবা মার্গ রাখা হচ্ছে।

স্মৃতিচারণায় মোদী বলেছেন, তাঁৎ মা ঘরের খরচ মেটাতে কয়েকটি বাড়িতে কাজ করতেন। পাশাপাশি তিনি একটু বেশি আয় করতে চরকাও কাটতেন। তুলোর খোসা ছাড়ানো থেকে শুরু করে সুতো কাটা সবই করতেন তিনি।

আরও পড়ুন, Agnipath Scheme Protest: 'কৃষি আইনের মতো অগ্নিপথ প্রকল্প প্রত্যাহারেও বাধ্য হবেন মোদী', তোপ রাহুলের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.