PM Modi-Putin Talk: ইউক্রেনে আরও এক ভারতীয় পড়ুয়ার মৃত্যু, ফের মোদী-পুতিন কথার সম্ভবনা

মঙ্গলবার ফের কথা বলতে পারেন দুই রাষ্ট্রনেতা

Updated By: Mar 2, 2022, 07:36 PM IST
PM Modi-Putin Talk: ইউক্রেনে আরও এক ভারতীয় পড়ুয়ার মৃত্যু, ফের মোদী-পুতিন কথার সম্ভবনা

নিজস্ব প্রতিবেদন: বুধবার ফের রুশ প্রেসিডেন্ট ভ্লাডিমির পুতিনের সঙ্গে ফোনে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এমনটাই সূত্রের খবর। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আটকে থাকা ভারতীয় যাতে নিরাপদে সেখান থেকে বের করা যায়, তা নিয়ে রুশ প্রেসিডেন্টের সঙ্গে কথা বলতে পারেন প্রধানমন্ত্রী। 

অন্যদিকে, বুধবারই ইউক্রেনে মৃত্যু হয়েছে আরও এক ভারতীয় পড়ুয়ার। মৃতের নাম চন্দন জিন্দাল। স্বাভাবিক কারণেই তাঁর মৃত্যু হয়েছে। তাঁর পরিবারও বর্তমানে ইউক্রেনেই রয়েছে বলে জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী (Arindam Bagchi, MEA spokesperson)। তিনি আরও বলেন, "পূর্ব ইউক্রেনের কয়েক শহর নিয়ে চিন্তা রয়েছে। তবে উচ্ছ্বাসের বিষয় হল গত রাতে কয়েকজন পড়ুয়া খারকিভ থেকে ট্রেন ধরতে পেরেছেন। যাতে বাকি পড়ুয়ারাও নিরাপদে সেখান থেকে বেরিয়ে আসতে পারেন তা নিয়ে আজ সকালেও আমরা রাশিয়ার সঙ্গে কথা বলেছি।" তিনি আরও বলেন, "'অপারেশন গঙ্গা'-তে যুক্ত হয়েছে ভারতীয় বায়ুসেনা। রোমানিয়ায় পৌঁছে গিয়েছে সি-১৭ এয়ারক্র্যাফ্ট। সকালের দিকে তা দিল্লিতে পৌঁছতে পারে।" 

জানা গিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় আরও ১৫ বিমান উদ্ধারকার্যে যাবে। গত ২৪ ঘণ্টায় ৬টি বিমান পড়ুয়াদের নিয়ে ভারতে পৌঁছেছে। এখনও প্রযন্ত ভারতে এসেছে ১৫টি বিমান। যাতে ফিরেছে মোট ৩৩৫২ জন পড়ুয়া। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কি বুধবার পুতিনের সঙ্গে কথা বলবেন? এই বিষয়ে অরিন্দম বাগচী (Arindam Bagchi, MEA spokesperson) বলেন, "বিভিন্ন দেশের প্রধানদের সঙ্গে প্রধানমন্ত্রী কথা বলছেন। এমন কোনও কথা বলে আপনাদের যথা সময়ে জানান হবে। তবে আগে ভাগে কোনও কিছু বলতে পারব না।"  

আরও পড়ুন: Mamata Banerjee: বারাণসীতে মমতা, দশাশ্বমেধ ঘাটে বসে দেখলেন সন্ধ্যারতি

আরও পড়ুন: Advisory To Indian National In Kharkiv: সন্ধ্যে ৬টার মধ্যে খারকিভ ছাড়ুন! ইউক্রেনে বসবাসকারী ভারতীয়দের জন্য কড়া নির্দেশ কেন্দ্রের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.