জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  পুজো শেষ। বাংলায় যখন বিষাদের সুর, তখন দেশের অন্যন্য প্রান্ত দশেরার আনন্দ মাতোয়ার মানুষ।  দিল্লির রামলীলা ময়দানের দশেরার অনুষ্ঠানে যোগ দিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অগ্নিবানে জ্বলে উঠল রাবণ, মেঘনাথ ও কুম্ভকর্ণের মূর্তি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Madarsa Education: বন্ধ হচ্ছে মাদ্রাসাগুলিকে দেওয়া আর্থিক সাহায্য! শিশু সুরক্ষা কমিশনের সুপারিশে বাড়ল উদ্বেগ


বাংলায় দুর্গাপুজো, আর গোটা দেশে নবরাত্রি। একইসঙ্গে চলে দুই উত্‍সব। এরপর নবরাত্রি শেষে অনুষ্ঠিত হয় দশেরা। সেই উপলক্ষ্যে দিল্লির রামলীলা ময়দানে হয় 'রাবণ-বধ'। প্রতিবছর এই অনুষ্ঠানের আয়োজন করে শ্রী ধার্মিক লীলা কমিটি। সেখানেই এবার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাবণ বধে রাম, লক্ষ্মণ সেজে মঞ্চে অভিনয় করেন একঝাঁক শিল্পী। তাঁদের মাথায় তিলক এঁকে দেন খোদ প্রধানমন্ত্রী। 


 



 



জাঁকজমকের সঙ্গে দশেরা পালিত হল হরিয়ানা-সহ  দেশের অন্যন্য রাজ্যেও। হরিয়ানা ফতেহাবাদে এবার জ্বালানো হল ৬৫ ফুট উচ্চতার রাবণ মূর্তি। ক্রেনের সাহায্যে শূন্যে তোলা হয় রাবনের মূর্তি। এর পর তাতে অগ্নিসংযোগ করা হয়। প্রায় ৫ মিনিট ধরে জ্বলতে থাকে রাবনের মূর্তি। গতবার এই ফতেহাবাদেই দুর্ঘটনা ঘটেছিল। অগ্নিসংযোগের সময় হুড়মুড়িয়ে পড়ে রাবনের মূর্তি।


আরও পড়ুন:  Durga Puja Special: আজও ছাব্বিশ বেয়ারার কাঁধে চড়েই ইছামতীতে বিসর্জিতা হন টাকির পুববাড়ির প্রতিমা...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)