দিল্লিতে প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়

যোজনা কমিশনের নতুন রূপ কেমন হবে তা নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে রবিবার নয়াদিল্লিতে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু সেই বৈঠকে  গড় হাজির পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।  

Updated By: Dec 7, 2014, 11:14 AM IST
দিল্লিতে প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়

নয়াদিল্লি: যোজনা কমিশনের নতুন রূপ কেমন হবে তা নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে রবিবার নয়াদিল্লিতে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু সেই বৈঠকে  গর হাজির পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।  

ওমর তাঁর অনুপস্থতির কারণ হিসাবে পাহাড়ের নির্বাচনকে দেখিয়েছেন। মমতা যাচ্ছেন না রাজনৈতিক অবস্থানগত কারণে। সংসদের ভিতরে ও বাইরে বিজেপি সরকারের বিরোধিতা করাই তৃণমূলের বর্তমান রাজনৈতিক কৌশল। সেই অবস্থান বজায় রাখতেই বৈঠক বয়কট মমতার।  পরিবর্তে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী সচিবালয় সূত্রে জানানো হয়েছে, দিল্লি যাওয়ার কোনও পরিকল্পনা নেই। অথচ সোমবার সুন্দরবন সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্র। দিল্লিতে প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে না গিয়ে সুন্দরেবনে কেন যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেবিষয়ে স্পষ্ট করে কিছু বলা হয়নি।  

 

.