করোনা আতঙ্কে বিদেশে যাচ্ছেন না মোদী, বাতিল করলেন ব্রাসেলস সফর

করোনার জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইতিমধ্যেই হোলির অনুষ্ঠানে সামিল না হওয়ার ঘোষণা করেছেন। 

Updated By: Mar 5, 2020, 06:47 PM IST
করোনা আতঙ্কে বিদেশে যাচ্ছেন না মোদী, বাতিল করলেন ব্রাসেলস সফর

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়েছে গোটা বিশ্বে। তিন হাজারের বেশি মানুষ মারা গিয়েছেন। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯০,০০০। এমন অবস্থায় ব্রাসেলস সফর বাতিল করার সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে বার্ষিক India-European Union Summit-এ যোগ দেওয়ার কথা ছিল তাঁর। বেলজিয়ামে গতকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ জন।  

বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার জানান, দুই দেশের স্বাস্থ্য কর্তারা আলোচনার পর সিদ্ধান্ত নিয়েছে, এখনই ব্রাসেলসে প্রধানমন্ত্রীর যাওয়াটা ঠিক হবে না। দু'তরফের সুবিধামতো সময়ে পরে সম্মেলন অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাসের জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইতিমধ্যেই হোলির অনুষ্ঠানে সামিল না হওয়ার ঘোষণা করেছেন। গতকাল, বুধবার নরেন্দ্র মোদী টুইট করেছিলেন, ''কোভিড-১৯ নভেল করোনা ভাইরাসের সংক্রমণ যাতে না হয়, সেজন্য বিশেষজ্ঞরা ভিড় এড়ানোর পরামর্শ দিয়েছেন। তাই চলতিবছর হোলি মিলন অনুষ্ঠানে অংশ নিচ্ছি না।''

এখনও পর্যন্ত ভারতে ৩০ জন করোনাভাইরাস আক্রান্তের খোঁজ মিলেছে। ১৫ জন ইতালীয় পর্যটক আক্রান্ত হয়েছেন। ইউরোপের ইতালিতে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক পরিস্থিতি তৈরি করেছে। 

গতবছর থেকে ভারত-ইউরোপিয়ান ইউনিয়ন সম্মেলন নিয়ে তৈরি হয়েছে আগ্রহ। বিশেষ করে জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ অবলোপ ও নাগরিকত্ব সংশোধনী আইনের প্রেক্ষাপটে সম্মেলনে কী আলোচনা হবে, তার দিকে নজর ছিল কূটনৈতিক মহলের। গত মাসে জম্মু-কাশ্মীরে পরিস্থিতি পর্যালোচনায় দিয়েছিলেন ইউরোপিয়ান ইউনিয়নের প্রতিনিধিরা। তার আগে ফেব্রুয়ারিতে ব্রাসেলসে গিয়ে জমি তৈরি করে এসেছিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।  

আরও পড়ুন- অসংসদীয় আচরণে সাসপেন্ড ৭ কংগ্রেস সাংসদ, একনায়কতন্ত্র চলছে, দাবি অধীরের

.