RG Kar Incident| PM Modi: 'অপরাধীরা যেন ছাড়া না পায়', আরজি কর কাণ্ডের আবহে কড়া বার্তা প্রধানমন্ত্রীর!

'আগের সরকারগুলির ৭ দশকের শাসনকাল একদিকে রাখুন আর মোদীর সরকারের ১০ বছর আর একদিকে রাখুন। দেশের মেয়ে-বোনেদের জন্য মোদী সরকার যা কাজ করেছে, স্বাধীনতার পর কোনও সরকার তা করেনি'।  

Updated By: Aug 25, 2024, 04:41 PM IST
RG Kar Incident| PM Modi: 'অপরাধীরা যেন ছাড়া না পায়', আরজি কর কাণ্ডের আবহে কড়া বার্তা প্রধানমন্ত্রীর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'কে অপরাধী, সেটা বড় বিষয় নয়। কিন্তু তারা যেন ছাড় না পায়'। আরজি কর কাণ্ডের আবহে নারী সুরক্ষার প্রশ্নে ফের কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানালেন, 'মহিলাদের উপর যাঁরা অত্যাচার করে, সেইসব অপরাধীদের জন্য় আমরা আরও কঠোর আইন আনছি'। 

আরও পড়ুন:  Assam Girl Assault: দশম শ্রেণির ছাত্রীর উপরে অমানবিক অত্যাচার, পুলিস হেফাজতেই পুকুরে ডুবে মৃত্যু অভিযুক্তের

তদন্ত ভার এখন সিবিআইয়ের হাতে। আরজিকর কাণ্ডে যখন উত্তাল রাজ্যে, তখন মহারাষ্ট্রে থানে জেলার বদলাপুরে 'শ্লীলতাহানি'র শিকার দুই স্কুল ছাত্রী। ১৪ বছরের স্কুলছাত্রীকে গণধর্ষণের ঘটনা ঘটেছে অসমেও। আজ, রবিবার মহারাষ্ট্রের জলগাঁওতে 'লাখপতি দিদি সম্মেলনে' মোদী বলেন, 'আমি প্রতিটি রাজ্য সরকারকে আরও এক বার বলতে চাই যে, মেয়েদের উপর অপরাধের ঘটনা মেনে নেওয়া যায় না। কে অপরাধী, সেটা বড় বিষয় নয়। কিন্তু তারা যেন ছাড় না পায়'।

সম্প্রতি ধর্ষণ রুখতে কড়া আইনের আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ধরনের মামলায়  ১৫ দিনের মধ্যে যাতে শুনানি শেষ হয়, তা নিশ্চিত করার আবেদন জানিয়েছেন তিনি। মোদী বলেন, 'আগে FIR না করার অভিযোগ উঠত। আমরা ন্যায় সংহিতা তৈরি করেছি এবং অনেক সংশোধনও করেছি। যদি কোনও মহিলা থানা যেতে না চান, তাহলে E-FIR করতে পারেন। এই  E-FIR কেউ বদলে দিতে বা বিকৃত করতে পারবে না'।

মোদীর 'চ্যালেঞ্জ', 'আগের সরকারগুলির ৭ দশকের শাসনকাল একদিকে রাখুন আর মোদীর সরকারের ১০ বছর আর একদিকে রাখুন। দেশের মেয়ে-বোনেদের জন্য মোদী সরকার যা কাজ করেছে, স্বাধীনতার পর কোনও সরকার তা করেনি'।

আরও পড়ুন:  ISRO Chief on Aliens: এলিয়েনদের কি অস্তিত্ব রয়েছে, চাঞ্চল্যকর মন্তব্য করলেন ইসরো প্রধান

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.