PM Modi: কিছু মানুষ মানবাধিকারের নামে দেশের ক্ষতি করছেন

প্রধানমন্ত্রী জানিয়েছিলেন NHRC আমাদের দেশে প্রান্তিক মানুষের অধিকার রখ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

Updated By: Oct 12, 2021, 02:32 PM IST
PM Modi: কিছু মানুষ মানবাধিকারের নামে দেশের ক্ষতি করছেন

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বলেছেন রাজনৈতিক কারণে মানবাধিকারকে ব্যবহার করা এই অধিকারগুলি এবং গণতন্ত্রের জন্য ক্ষতিকর। তিনি আরও বলেন কিছু মানুষ মানবাধিকারের নামে দেশের ক্ষতি করছেন। 

২৮ তম মানবাধিকার কমিশন ফাউন্ডেশন ডে অনুষ্ঠানে নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বলেন, মানুষ একই রকমের বিভিন্ন ঘটনার কোনোটায় মানবাধিকার দেখতে পান আবার কোনোটায় মানবাধিকার দেখতে পাননা। তিনি আরও বলেন, "মানবাধিকারের নামে কিছু মানুষ দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন, আমাদেরকে এই বিষয়ে সতর্ক থাকতে হবে"। প্রধানমন্ত্রী (PM Narendra Modi) বলেন, "মানবাধিকার মারাত্মকভাবে লঙ্ঘিত হয় যখন তাদের রাজনৈতিক রঙ, রাজনৈতিক লেন্স দিয়ে দেখা হয়, রাজনৈতিক লাভ - ক্ষতির পাল্লা দিয়ে ওজন করা হয়। এই ধরনের নির্বাচনী আচরণ গণতন্ত্রের জন্য সমানভাবে ক্ষতিকর"। তিনি আরও বলেন সাম্প্রতিককালে কিছু মানুষ নিজের সুবিধার্থে মানবাধিকারের ব্যাখ্যা করছেন। 

আরও পড়ুন: Delhi Police: ভুয়ো পরিচয়পত্র বানিয়ে রাজধানীতে ঘাপটি মেরে ছিল পাক জঙ্গি, পাকড়াও করল স্পেশাল সেল 

বক্তব্যে মোদী (PM Narendra Modi) জানিয়েছেন সরকার গরিবদের জন্য টয়লেট, রান্নার গ্যাস, বিদ্যুৎ এবং বাড়ির মত প্রয়োজনীয় জিনিস দিয়েছে যার ফলে মানুষ তাদের অধিকার সম্পর্কে বেশিমাত্রায় অবহিত হয়েছেন। তিন তালাক বন্ধ করার মাধ্যমে তার সরকার মুসলিম মহিলাদের নতুন অধিকার দিয়েছে। প্রধানমন্ত্রী জানিয়েছিলেন NHRC আমাদের দেশে প্রান্তিক মানুষের অধিকার রখ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।        

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.