গুজরাটে দলিত যুবককে মারধরের অভিযোগ ভুয়ো, তদন্তের পর জানাল পুলিস

Updated By: Oct 7, 2017, 02:54 PM IST
গুজরাটে দলিত যুবককে মারধরের অভিযোগ ভুয়ো, তদন্তের পর জানাল পুলিস

ওয়েব ডেস্ক: গুজরাটে গোঁফ রাখার জন্য দলিত ‌যুবককে ছুরি মারার ঘটনায় নয়া মোড়। তদন্তকারীদের দাবি, প্রচারে আসার জন্য নিজেকেই নিজে ছুরি মেরেছিল ওই ‌যুবক।   

গোঁফ রাখায় উচ্চবর্ণের লোকজন তাঁকে মারধর করেছে বলে মঙ্গলবার গান্ধীনগরের কলোল থানায় অভি‌‌যোগ করেন দিগন্ত মাহেরিয়া নামে ওই ‌যুবক। তার আগের দিন গোঁফ রাখার জন্য পী‌যূষ পারমার নামে আরেক দলিত যুবককে মারধর করা হয় বলে অভি‌যোগ উঠেছিল। ওই ঘটনার প্রত্যক্ষদর্শী ছিলেন দিগন্ত।    

তদন্তে নেমে স্থানীয়দের জেরা করে পুলিস জানতে পারে, বর্ণবিদ্ধেষী মারধরের কোনও ঘটনাই ঘটেনি। চাপের মুখে দিগন্ত স্বীকার করে, দুই নাবালক বন্ধুর সঙ্গে পরিকল্পনা করার পর নিজেকে ব্লেড দিয়ে আঘাত করেছে সে। একই কথা পুলিশকে জানায় দিগন্তের বন্ধুরা। তাদের কথায়, জনপ্রিয়তার লোভে নিজেকে নিজেই আঘাত করেছে দিগন্ত। গান্ধীনগরের পুলিস সুপার বীরেন্দ্র সিং ‌যাদব জানিয়েছেন, ‌ তদন্তের পরই আমরা এব্যাপারে নিশ্চিত হয়েছি। ওই ‌যুবকের পরিকল্পনার বিষয়ে জানতেন না তাঁর অভিভাবকরা।

গুজরাটের একটি স্থানীয় পত্রিকার দাবি, এই ঘটনার পিছনে রয়েছে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। তারা দলিতদের উস্কানি দিতে তারা দিগন্তকে ব্যবহার করেছিল। ‌যদিও এব্যাপারে পুলিশের তরফে কোনও বক্তব্য মেলেনি।

আরও পড়ুন, পাখির চোখ গুজরাট নির্বাচন, জিএসটি-তে বেছে বেছে ছাড় ঘোষণা কেন্দ্রের

 

.