close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কংগ্রেসের প্রকল্পের নাম ভঙিয়ে নিজের নামে চালিয়ে যাচ্ছেন মোদী, সংসদে দীর্ঘ তালিকা তুলে ধরলেন অধীর

এ দিন বালাসোরের সাংসদ প্রতাপ চন্দ্র সারাঙ্গি বলেন, বিরোধীদের কখনওই মোদী সরকারের প্রশংসা করতে দেখা যায় না

Updated: Jun 24, 2019, 03:24 PM IST
কংগ্রেসের প্রকল্পের নাম ভঙিয়ে নিজের নামে চালিয়ে যাচ্ছেন মোদী, সংসদে দীর্ঘ তালিকা তুলে ধরলেন অধীর
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: আজ লোকসভা অধিবেশনে কংগ্রেসকে ঠুকে বিজেপি সাংসদ প্রতাপ চন্দ্র সারাঙ্গি যেমন ‘ঝড়’ তুললেন, কংগ্রেসের তরফেও অধীর রঞ্জন চৌধুরী কড়ায় গন্ডায় তা মিটিয়ে দেন। মোদী সরকারের প্রকল্পের তীব্র সমালোচনা করে বহরমপুরের সাংসদ বলেন বিজেপি ‘পলিটিক্যাল প্লাগিয়ারিজম’ করে চলেছে। অর্থাত্ কংগ্রেসের প্রকল্পগুলির নাম পরিবর্তন করেই নরেন্দ্র মোদী নিজের নামে চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী আবাস যোজনা, জনঔষধি যোজনা, অটল পেনশন যোজনা, বেটি বাঁচাও বেটি পড়াও, স্বচ্ছ ভারত মিশন, স্কিল ইন্ডিয়া মিশন-সহ একাধিক প্রকল্প কংগ্রেসের জমানায় চালু ছিল বলে দাবি অধীর রঞ্জন চৌধুরীর। শুধুমাত্র নাম পরিবর্তন করে ‘লেখাচুরি’ করেছেন নরেন্দ্র মোদী। তাঁর দাবি, ২৭ প্রকল্পের ১৯টিই কংগ্রেসের।

এ দিন বালাসোরের সাংসদ প্রতাপ চন্দ্র সারাঙ্গি বলেন, বিরোধীদের কখনওই মোদী সরকারের প্রশংসা করতে দেখা যায় না। তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর কথা স্মরণ করিয়ে বলেন, তিনিও ইন্দিরা গান্ধীর কাজের প্রশংসা করতেন। এই পরিপ্রেক্ষিতে অধীরের কটাক্ষ, বিজেপির সাংসদরা মোদী বাবার প্রশংসা করে কাজ সারেন। তবে, অধীর মনে করিয়ে দেন, দুর্দিনে কংগ্রেসকে রোগা দেখাতে পারে কিন্তু তার উচ্চতা কমেনি। তিনি কংগ্রেসকে ‘ভারতের পরিচয়’ বলে সম্বোধন করেন।

আরও পড়ুন- বিহারে শিশুমৃত্যু নিয়ে উদ্বেগ প্রকাশ সুপ্রিম কোর্টের, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ ম্যাজিস্ট্রেট আদালতের

কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী বালাকোট হামলা প্রশংসা করে মোদীর কোর্টেই বল ঠেললেন এ দিন। উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে পুরস্কৃত করার জন্য মোদীর কাছে আর্জি জানান তিনি।  আর তাঁর গোঁফকে ‘জাতীয় গোঁফ’ হিসাবে ঘোষণা করা উচিত কেন্দ্রের। এতে দেশের তরুণ সমাজ আরও উদ্বুদ্ধ হবেন বলে জানান অধীর চৌধুরী।