গরিব শিশুদের শিক্ষা, খাবারের লোভ দেখিয়ে ইসলামে ধর্মান্তরিত, গ্রেফতার ৯

বিনামূল্যে শিক্ষা, খাবার ও আশ্রয়ের লোভ দেখিয়ে শিশুদের ইসলামে ধর্মান্তরিত করার অভিযোগ উঠল তেলেঙ্গানায়। ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে পুলিস। 

Updated By: Nov 23, 2017, 06:31 PM IST
গরিব শিশুদের শিক্ষা, খাবারের লোভ দেখিয়ে ইসলামে ধর্মান্তরিত, গ্রেফতার ৯

নিজস্ব প্রতিবেদন: বিনামূল্যে শিক্ষা, খাবার ও আশ্রয়ের লোভ দেখিয়ে শিশুদের ইসলামে ধর্মান্তরিত করার অভিযোগ উঠল তেলেঙ্গানায়। ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে পুলিস। 

মওলা আলি এলাকার অনথিভূক্ত স্কুল থেকে উদ্ধার করা হয়েছে ৪ থেকে ১৫ বছর বয়সের ১৭টি শিশু। তাদের মধ্যে রয়েছে ৭টি মেয়ে। অভিযুক্ত ১০ জনের মধ্যে মূল অভিযুক্ত মহম্মদ সিদ্দিকি ওরফে সত্যনারায়ণ-সহ ৯ জনকে পাকড়াও করেছে পুলিস। 

আরও পড়ুন- কেরলের পর রাজস্থানে 'লাভ জিহাদ', মা-বাবাকে চিনতে অস্বীকার করল মেয়ে

মালকাজগিরির অ্যাসিসট্যান্ট কমিশনার জি সন্দীপ জানান, ''ভদ্রচলম, মাহবুবনগর, খাম্মাম ও ওয়ারঙ্গল জেলার প্রত্যন্ত এলাকার অভিভাবকদের বিনামূল্যের শিক্ষা, খাবার ও থাকার জায়গার লোভ দেখাত সিদ্দিকিরা। তারপর তাদের ইসলামে ধর্মান্তরিত করেছিল অভিযুক্তরা। তবে নাম পরিবর্তন করেনি। শিশুদের উর্দু ও আরবি শিক্ষা দিতে থাকে তারা। যত বেশি সম্ভব শিশুদের ধর্মান্তরিত করাই ছিল অভিযুক্তদের উদ্দেশ্য।'' 

জেরায় পুলিস জানতে পেরেছে, দলিত সম্প্রদায়ের ছেলেমেয়েদের টার্গেট করত সিদ্দিকি ও তার দলবল। এখনও পর্যন্ত ১৭টি শিশুর ধর্ম পরিবর্তন করেছে তারা। 

.