'অত্যন্ত ন্যক্কারজনক', FIR দায়েরের ঘটনায় নাম না করে নীতিশকে তুলোধনা পিকের

পিকে-র বিরুদ্ধে ৪২০ (প্রতারণা) ও ৪০৬ (বিশ্বাসভঙ্গ), এই দুই ধারায় অভিযোগ দায়ের হয়েছে।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Feb 27, 2020, 02:07 PM IST
'অত্যন্ত ন্যক্কারজনক', FIR দায়েরের ঘটনায় নাম না করে নীতিশকে তুলোধনা পিকের

নিজস্ব প্রতিবেদন : "এটা আর কিছুই নয়, অত্যন্ত ন্যক্কারজনক একটা আচরণ। নিজেকে ২ মিনিটে মহান দেখানোর বোকা প্রচেষ্টা।" তাঁর নামে FIR দায়ের হওয়ার ঘটনায় Zee ডিজিটালকে বললেন প্রশান্ত কিশোর। নাম না করে কটাক্ষ করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে। আরও বলেন, "আইন রক্ষাকারী সংস্থাগুলির উচিত বিশদে ও পুঙ্খানুপুঙ্খভাবে এই বিষয়টির বিচার করা। যাতে সত্যিটা মানুষের সামনে আসে।"

'বিহার কি বাত' নামে প্রচার কর্মসূচিতে মিথ্যে কথা বলেছেন প্রশান্ত কিশোর। এই অভিযোগে পাটনা থানায় তাঁর বিরুদ্ধে FIR দায়ের হয়েছে। পিকে-র বিরুদ্ধে ৪২০ (প্রতারণা) ও ৪০৬ (বিশ্বাসভঙ্গ), এই দুই ধারায় অভিযোগ দায়ের হয়েছে। যা সর্বৈব মিথ্যা ও অপপ্রচার, তাঁকে কলঙ্কিত করার চেষ্টা বলে দাবি করেছেন নির্বাচনী রণনীতি নির্ধারণ গুরু।

আরও পড়ুন, রাতারাতি বদলি করা হল দিল্লি হাইকোর্টের বিচারপতিকে

আরও পড়ুন, পুরভোট নিয়ে রাজ্য নির্বাচন কমিশনারকে ৫ দফা নির্দেশনামা ধরালেন রাজ্যপাল

প্রসঙ্গত, দলবিরোধী কার্যকলাপের অভিযোগে ২৯ জানুয়ারি ডেপুটি তথা ভোট-কৌশলী প্রশান্ত কিশোরকে বহিষ্কার করে জনতা দল ইউনাইটেড। সম্প্রতি CAA-NRC নিয়ে জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমারের সঙ্গে মতবিরোধ হয় প্রশান্ত কিশোরের। যে জটলা কাটলেও ফের টুইট করে প্রশান্ত কিশোর দলের সুপ্রিমোর বিরুদ্ধে বেশকিছু ইস্যু নিয়ে ক্ষোভ উগরে দেন। তারপরই দল থেকে বহিষ্কার করা হয় তাঁকে।