President Election 2022 LIVE: বিস্ফোরক যশবন্ত সিনহা! টাকার খেলার অভিযোগ বিরোধী প্রার্থীর

দ্রৌপদী মুর্মু প্রায় দুই-তৃতীয়াংশ ভোট পাবেন বলে মনে করা হচ্ছে। আঞ্চলিক দলগুলি যেমন বিজেডি, ওয়াইএসআরসিপি, বিএসপি, এআইএডিএমকে, টিডিপি, জেডি(এস), শিরোমণি আকালি দল, শিবসেনা এবং জেএমএম-এর সমর্থন রয়েছে তাঁর দিকে।

Updated By: Jul 18, 2022, 12:16 PM IST
President Election 2022 LIVE: বিস্ফোরক যশবন্ত সিনহা! টাকার খেলার অভিযোগ বিরোধী প্রার্থীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় ৪,৮০০ জন নির্বাচিত সাংসদ এবং বিধায়ক সোমবার ভারতের ১৫তম রাষ্ট্রপতি নির্বাচন করার জন্য ভোট দেবেন। জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) প্রার্থী দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে লড়ছেন বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিনহা। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সংসদ ভবন ও রাজ্য বিধানসভায় ভোটগ্রহণ চলবে। ২১ জুলাই ফলাফল ঘোষণা করা হবে এবং পরবর্তী রাষ্ট্রপতি ২৫ জুলাই শপথ নেবেন। বর্তমান রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের মেয়াদ শেষ হবে ২৪ জুলাই। 

দ্রৌপদী মুর্মু প্রায় দুই-তৃতীয়াংশ ভোট পাবেন বলে মনে করা হচ্ছে। আঞ্চলিক দলগুলি যেমন বিজেডি, ওয়াইএসআরসিপি, বিএসপি, এআইএডিএমকে, টিডিপি, জেডি(এস), শিরোমণি আকালি দল, শিবসেনা এবং জেএমএম-এর সমর্থন রয়েছে তাঁর দিকে।

12.17 pm: ভোট দিতে বিধানসভায় এলেন অর্জুন সিং 

11.20 am: রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন প্রধানমন্ত্রী।

10.55 am: টাকার খেলা এবং জোর করে ভোট দিতে বাধ্য করার অভিযোগ তুললেন বিরোধী প্রার্থী যশবন্ত সিনহা।

10.41 am: রাষ্ট্রপতি নির্বাচনে পশ্চিমবঙ্গে প্রথম ভোট দেন মন্ত্রী হুমায়ুন কবির। 

10.40 am:  বিজেপি বিধায়করা ক্রসভটিং করতে পারে বলে জানিয়েছে তৃণমূল। অন্যদিকে ক্রস ভোটের আশঙ্কা উড়িয়ে দিয়েছে বিজেপি।

9.27 am: সকাল ১১টায় সাংসদ হিসেবে শপথ নেবেন তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা। এরপরে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেবেন তিনি।

9.16 am: বিধানসভায় পৌছাল বিরোধীদের বাস।

8.51 am: নির্বাচনের নিয়ম জানিয়ে তৈরি হল পোস্টার।

8.48 am: কোভিড বিধি মেনে বিধায়কদের ঢোকার জায়গায় দেওয়া হয়েছে গোল দাগ।

8.45 am: বিজেপি বিধায়কদের দ্বিতীয় দলকে নিয়ে হোটেল থেকে বিধানসভার উদ্দেশ্যে রওনা দিল বাস। 

8.13 am: পশ্চিমবঙ্গের বিধায়কদের ভোটের মূল্য ১৫১

8.10 am: বিধানসভার উদ্দেশ্যে রওনা দিলেন বিজেপি বিধায়করা। 

7.50 am: বিজেপির তরফে তিনজন পোলিং এজেন্ট থাকবেন। স্বপন মজুমদার, মনোজ টিজ্ঞা ও সুদীপ মুখার্জী।

7.40 am: বিজেপি বিধায়ক স্বপন মজুমদার বিধান সভার উদ্দেশ্য রওনা দেওয়ার সময় বলেন, যারা পোলিং এজেন্ট আছে তারা এখন যাচ্ছেন এবং বাকি যারা ভোট দেবেন তারা আরো এক ঘন্টা পর বের হবেন। হোটেলে ৬৮ জন রয়েছেন বলেও জানিয়েছেন তিনি। তিনি বলেন তাদের অনেক নতুন বিধায়ক রয়েছেন আর রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিশেষ প্রশিক্ষনের জন্য সবাই একসঙ্গে রয়েছেন। শাসক দল জানে তারা জিতবে না বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুন: 2022 Indian Presidential Election: দ্রৌপদী বনাম যশবন্ত! রাষ্ট্রপতি নির্বাচন ঘিরে টানটান উত্তেজনা

7.35 am: সংসদের বাদল অধিবেশনও আজ শুরু হওয়ার কথা রয়েছে। বিরোধীরা অর্থনীতি, নিরাপত্তা, ফেডারেল কাঠামো এবং অগ্নিপথ প্রতিরক্ষা নিয়োগ প্রকল্পের বিষয় সম্পর্কিত অনেক বিষয়ে সরকারকে কোণঠাসা করার পরিকল্পনা করবে বলে জানা গিয়েছে।

7.30 am: দ্রৌপদী মুর্মু প্রায় দুই-তৃতীয়াংশ ভোট পাবেন বলে মনে করা হচ্ছে। আঞ্চলিক দলগুলি যেমন বিজেডি, ওয়াইএসআরসিপি, বিএসপি, এআইএডিএমকে, টিডিপি, জেডি(এস), শিরোমণি আকালি দল, শিবসেনা এবং জেএমএম-এর সমর্থন রয়েছে তাঁর দিকে।

7.25 am: প্রায় ৪,৮০০ জন নির্বাচিত সাংসদ এবং বিধায়ক সোমবার ভারতের ১৫তম রাষ্ট্রপতি নির্বাচন করার জন্য ভোট দেবেন। জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) প্রার্থী দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে লড়ছেন বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিনহা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.