Pulwama attack: জম্মু-কাশ্মীরে এবার যোগী দাওয়াই! পুলওয়ামা হামলায় জড়িত জঙ্গির বাড়ি গুঁড়িয়ে দিল প্রশাসন

রাজরপোরায় অসিকের একটি দোতলা বাড়ি ছিল। সেই বাড়িটিই বুলডোজার দিয়ে ভেঙে দিল জেলা প্রশাসন। এনিয়ে আগেই হুমকি দিয়েছিল এলাকার জঙ্গি সংগঠনগুলি। কিন্তু শেষপর্যন্ত কোনও অশান্তি হয়নি। আসিকের ভাই আব্বাসও জঙ্গি

Updated By: Dec 10, 2022, 08:41 PM IST
Pulwama attack: জম্মু-কাশ্মীরে এবার যোগী দাওয়াই! পুলওয়ামা হামলায় জড়িত জঙ্গির বাড়ি গুঁড়িয়ে দিল প্রশাসন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যোগী দাওয়াই কি এবার জম্মু ও কাশ্মীরেও! পুলওয়ামার বাসিন্দা ও জইশ কমান্ডার আসিক নেগরুর বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিল প্রশাসন। ২০১৯ সালে পুলওয়ামা হামলায় জড়িত ছিল আসিক। পুলওয়ামার নিউ কলোনি এলাকায় আসিকের ওই বাড়িটি অন্যের জমি দখল করে তৈরি করা বলে দাবি প্রশাসনের। প্রসঙ্গত, এই প্রথম জম্মু ও কাশ্মীরে কোনও জঙ্গির বাড়ি ভেঙে দেওয়া হল।

আরও পড়ুন-হিমাচলের নতুন মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুকু, রবিবারই শপথগ্রহণ...

২০১৯ সালে পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে হামলা চালায় জইশ জঙ্গিরা। ওই হামলায় ৪০ জন জওয়ানের মৃত্যু হয়। সেই হামালার নাম ছিল আসিকের। এবছর এপ্রিলে আসিককে জঙ্গি বলে ঘোষণা করে কেন্দ্র সরকার। কেন্দ্রের দাবি, বহু জঙ্গিকে জম্মু ও কাশ্মীরে ঢোকায় সাহায্য করেছে আসিক।  কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তথ্য অনুয়ায়ী, কাশ্মীরে একটি জঙ্গি সিন্ডিকেট চালাচ্ছে আসিক। একাধিক জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত সে। বর্তমানে সে পাকিস্তানে রয়েছে। 

পুলওয়াার রাজরপোরায় অসিকের একটি দোতলা বাড়ি ছিল। সেই বাড়িটিই বুলডোজার দিয়ে ভেঙে দিল জেলা প্রশাসন। এনিয়ে আগেই হুমকি দিয়েছিল এলাকার জঙ্গি সংগঠনগুলি। কিন্তু শেষপর্যন্ত কোনও অশান্তি হয়নি। আসিকের ভাই আব্বাসও জঙ্গি। ২০১৪ সালে এক এনকাউন্টারে মৃত্যু হয় তার। আসিকের আর এক ভাই রিয়াজ বর্তমানে জেলে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.