"আমরা ভুলব না, ক্ষমা করব না", বদলার হুঙ্কার সিআরপিএফ-এর

সরকারি তরফে দাবি করা হয়েছে, ৪০ জন জওয়ান শহিদ হয়েছেন। এরমধ্যে ৩৬ জন জওয়ানের দেহ শনাক্ত করা গিয়েছে। বাকি ৪ জনের দেহ শনাক্ত হয়নি।

Updated By: Feb 15, 2019, 03:08 PM IST
"আমরা ভুলব না, ক্ষমা করব না", বদলার হুঙ্কার সিআরপিএফ-এর

নিজস্ব প্রতিবেদন : পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় শহিদ হয়েছেন সহকর্মীরা। দেশকে রক্ষার দায়িত্ব পালন করতে গিয়ে সহকর্মীদের এই বলিদান যে বিফলে যাবে না, তা এদিন পাল্টা হুঙ্কারে বুঝিয়ে দিল সিআরপিএফ। শুক্রবার বেলা ১২টা নাগাদ সিআরপিএফ-এর তরফে একটা টুইট করা হয়। যে টুইটে বদলা নেওয়ার হুঙ্কার দিয়েছে সিআরপিএফ।

টুইটে লেখা, "আমরা ভুলব না। আমরা ক্ষমা করব না।" এই কটা শব্দ-ই বুঝিয়ে দিচ্ছে সহকর্মীদের হারিয়ে বুকে কতটা আগুন জ্বলছে সিআরপিএফ জওয়ানদের। টুইটে আরও লেখা হয়েছে, "পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদদের আমরা স্যালুট করি। আমাদের শহিদ ভাইদের পরিবারের পাশে আছি আমরা। জঘন্য এই হামলার প্রতিশোধ নেওয়া হবে।" 

শহিদ জওয়ানদের স্মৃতিতে এদিন ২ মিনিট নীরবতা পালন করে সিআরপিএফ-এর সব শাখা। একইসঙ্গে এদিন সিআরপিএফ-এর সব শাখায় বাহিনীর পতাকা অর্ধনির্মিত রাখারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সাড়ে ৩টে নাগাদ পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফ কনভয়ে ফিঁদায়ে হামলা চালায় জইশ-ই-মহম্মদ জঙ্গি আদিল আহমেদ। ৩৫০ কেজি বিস্ফোরকবোঝাই এসইউভি নিয়ে এসে জঙ্গি আদিল আহমেদ ধাক্কা মারে কনভয়ের একটি গাড়িতে। বিস্ফোরণে উড়ে যায় গাড়িটি। গাড়ি হামলার পরই গ্রেনেড, গুলিও ছোঁড়া হয় কনভয় লক্ষ্য করে।

আরও পড়ুন, বলে গিয়েছিলেন, 'তাড়াতাড়ি ফিরব'... কফিনবন্দি হয়ে ফিরছেন পুলওয়ামায় শহিদ নদিয়ার সুদীপ

ভয়াবহ এই হামলায় ৪৪ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছে বলে খবর। তবে সরকারি তরফে দাবি করা হয়েছে, শহিদ হয়েছেন ৪০ জন জওয়ান। এরমধ্যে ৩৬ জন জওয়ানের দেহ শনাক্ত করা গিয়েছে। বাকি ৪ জনের দেহ শনাক্ত হয়নি।