পুলওয়ামা জঙ্গি হামলার জবাব কখন, কীভাবে দেওয়া হবে তা ঠিক করবে জওয়ানরা: মোদী

নাম না করে পুলওয়ামা জঙ্গি হামলার জন্য পাকিস্তানকেই নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Updated By: Feb 16, 2019, 12:38 PM IST
পুলওয়ামা জঙ্গি হামলার জবাব কখন, কীভাবে দেওয়া হবে তা ঠিক করবে জওয়ানরা: মোদী

নিজস্ব প্রতিবেদন: নাম না করে পুলওয়ামা জঙ্গি হামলার জন্য পাকিস্তানকেই নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহারাষ্ট্রের জবতমালে বেশ কয়েকটি প্রকল্পের শিলান্যাস করতে গিয়ে জঙ্গি দমনে ভারতের দৃঢ় প্রতিজ্ঞার কথা বললেন মোদী।

আরও পড়ুন-শহিদ দুই জওয়ানকে শেষ শ্রদ্ধা জানানোর অপেক্ষায় তেহট্ট-বাউড়িয়া

এদিন তাঁর বক্তব্যে পুলওয়ামা জঙ্গি হামলার কথা টেনে আনেন মোদী। তিনি বলেন, যে জঙ্গি সংগঠনই এই কাজ করে থাকুক না কেন, যেখানেই তারা লুকিয়ে থাকুক না কেন, শাস্তি তারা পাবেই। তাদের শাস্তি দিতে সেনাবাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে।

শুক্রবার দিল্লি থেকে বারাণসী পর্যন্ত হাইস্পিড বন্দে ভারত ট্রেনের যাত্রার আনুষ্ঠানিক সূচনা করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি স্পষ্ট বলেন, খুব বড় ভুল করেছে পাকিস্তান। এর জন্য তাদের চরম মূল্য দিতে হবে। পুলওয়ামা জঙ্গি হামালার কড়া জবাব দেবে ভারত। এর জন্য সেনাবাহিনীকের পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে।

শনিবার মহারাষ্ট্রের জবতমালের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ফের পুলওয়ামা হামলার কথা টেনে পাল্টা আঘাতের কথা বলেন। তিনি বলেন, দেশকে ফের ভরসা দিচ্ছি, পুলওয়ামা হামলার জবাব দেওয়া হবে। ধৈর্য ধরুন, জওয়ানদের ওপরে ভরসা রাখুন। হামলাকারীদের কীভাবে, কবে, কোথায়, কী পরিস্থিতিতে জবাব দেওয়া হবে তা ঠিক করবে জওয়ানরা।

আরও পড়ুন-পুলওয়ামা জঙ্গি হামলা, মিলল মূলচক্রী রশিদ গাজির হদিশ!

দেশ গঠনে জওয়ানদের অবদানের কথা টেনে এনে বলেন, দেশের উন্নয়ণ জওয়ানদের অবদান রয়েছে। হামলার পেছনে যারা জড়িত তারা শাস্তি পাবেই। জওয়ানদের বলিদান ব্যর্থ হবে না।

এদিন প্রধানমন্ত্রী জবতমালে ৫০০ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের শিলান্যাস করেন। এবার বাজেটে ঘোষিত বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরে তার সুবিধে নেওয়ার কথা মানুষকে বলেন প্রধানমন্ত্রী।