রাফাল বিতর্কে তদন্তের দাবি করল সপা সুপ্রিমো অখিলেশ

নয়া দিল্লি যন্তরমন্তরে এক মিছিলে যোগদান দেওয়ার সময় অখিলেশ বলেন, রাফাল চুক্তি নিয়ে যখন দেশ এবং দেশের বাইরে বিতর্ক তৈরি হয়েছে, সেখানে যৌথ সংসদীয় কমিটি দিয়ে তদন্ত না করলে আদৌ সত্য বেরিয়ে আসবে না

Updated By: Sep 23, 2018, 07:58 PM IST
রাফাল বিতর্কে তদন্তের দাবি করল সপা সুপ্রিমো অখিলেশ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধীর সুরেই সুর মেলালেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। রবিবার উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, রাফাল আন্তর্জাতিক বিতর্ক হয়ে দাঁড়িয়েছে। এই ইস্যু কেন্দ্রের যৌথ সংসদীয় কমিটি দিয়ে তদন্ত করা দরকার। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও প্রথম থেকেই দাবি জানিয়েছিলেন, সংসদীয় কমিটি দিয়ে তদন্ত করা উচিত রাফাল চুক্তি।

আরও পড়ুন- টিডিপি সাংসদ ও এক নেতাকে প্রকাশ্যে খুন করল মাওবাদীরা

নয়া দিল্লি যন্তরমন্তরে এক মিছিলে যোগদান দেওয়ার সময় অখিলেশ বলেন, রাফাল চুক্তি নিয়ে যখন দেশ এবং দেশের বাইরে বিতর্ক তৈরি হয়েছে, সেখানে যৌথ সংসদীয় কমিটি দিয়ে তদন্ত না করলে আদৌ সত্য বেরিয়ে আসবে না। অখিলেশ আরও বলেন, রাফাল বিতর্ক আলোচনা সাপেক্ষ। দেশবাসীর কাছে আসল সত্যটা জানানো উচিত প্রধানমন্ত্রীর। ২জি দুর্নীতির ক্ষেত্রে যৌথ সংসদীয় কমিটি দিয়ে তদন্ত হয়। রাফালের ক্ষেত্রেও করা উচিত।

আরও পড়ুন- গোয়া সামলাবেন পর্রীকরই, জানালেন অমিত

উল্লেখ্য, প্রাক্তন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাসোয়াঁ ওলাঁদ অভিযোগ করেন ভারত সরকারের সুপারিশ অনুযায়ী অনিল আম্বানির সংস্থাকে বরাত দেয় ফ্রান্সের যুদ্ধবিমান প্রস্তুতকারক সংস্থা দ্যাসো। ওলাঁদের এই মন্তব্য প্রকাশ্যে আশতেই রীতিমতো ঝড় ওঠে দেশের রাজনীতিতে। কোমর বেঁধে নেমে পড়ে কংগ্রেস-সহ অন্যান্য বিরোধী দল। নরেন্দ্র মোদীকে ‘চোর’ বলে সম্বোধন করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। প্রধানমন্ত্রীর কাছে ওলাঁদের মন্তব্যের জবাব দাবি করেন রাহুল। যদিও ফ্রান্স সরকার এবং দ্যাসো সংস্থা ওলাঁদের বিবৃতি গুরুত্ব না দিয়ে জানিয়ে দেয় অংশীদার নির্বাচনে স্বচ্ছন্দ অধিকার ছিল দ্যাসোর। এর পর ওলাঁদ নিজের মন্তব্য থেকে পিছু হটেন।