Rahul Gandhi: মোদি পদবি মামলা, সাজা থেকে বাঁচতে এবার হাইকোর্টে রাহুল

Rahul Gandhi:এই মামলার রায়ের উপরেই নির্ভর করবে রাহুল গান্ধী আর সাংসদ থাকবেন কিনা। রাহুলের সাংসদ পদ চলে যাওয়ার পরই সংসদে  এনিয়ে প্রশ্ন তোলেন বিরোধী সাংসদরা। তাঁরা দাবি করেন, রাহুলের সাংসদ পদ কাড়ার জন্যই এমন মামলা করা হয়েছিল

Updated By: Apr 25, 2023, 08:39 PM IST
Rahul Gandhi: মোদি পদবি মামলা, সাজা থেকে বাঁচতে এবার হাইকোর্টে রাহুল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুরাতের আদালত ফিরিয়ে দেওয়ার পর মোদী পদবি মামলায় এবার গুজরাট হাইকোর্টে রাহুল গান্ধী। ওই মামলায় দোষী সাব্যস্ত হয়ে সাংসদপদ হারিয়েছেন রাহুল গান্ধী। মামলায় ২ বছরের কারাদণ্ড হয়েছে তাঁর। ম্যাজিস্ট্রেট আদালতের রায়কে চ্যালেঞ্জ করে জেলা আদালতে আবেদন করেছিলেন রাহুল। সেই আবেদন খারিজ হয়েছে। আজ এনিয়ে গুজরাট হাইকোর্টে আপিল করেন রাহুল গান্ধী। তবে কবে ওই মামলার শুনানি হবে তা জানা যায়নি।

আরও পড়ুন-নাবালিকার রহস্য মৃত্যুতে ফুঁসছে কালিয়াগঞ্জ, থানায় আগুন উত্তেজিত জনতার

কর্ণাটকের এক সভায় ২০১৯ সালে রাহুল গান্ধী প্রশ্ন তোলেন, অধিকাংশ চোরের পদবি মোদী কেন? ওই মন্তব্যের জেরে রাহুলের বিরুদ্ধে মামলা হয়। বিহারের বিজেপি নেতা সুশীল মোদী দাবি করেন, রাহুল গান্ধী ওবিসিদের অপমান করেছেন। 

সেই মামলায় গত মাসে রাহুল গান্ধীর বিরুদ্ধে সাজা ঘোষণা করে গুজরাটের আদালত। তাতেই ২ বছরের জেল হয় রাহুলের। পাশাপাশি একমাসের মধ্যে এনিয়ে তাঁকে আপিলের সময় দেওয়া হয়। ওই রায়ের পর স্বাভাবকিভাবেই সাংসদ পদ চলে যায় তাঁর। তুলঘক রোডের বাংলা থেকেও তঁকে উচ্ছেদ করে কেন্দ্র। ওই মামলায় তাঁর বিরুদ্ধে ওই রায় কার্যকর করার উপরে স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে গিয়েছেন তিনি।

রাহুল গান্ধীর কেরিয়ারের জন্য গুজরাট হাইকোর্টের রায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই মামলার রায়ের উপরেই নির্ভর করবে রাহুল গান্ধী আর সাংসদ থাকবেন কিনা। রাহুলের সাংসদ পদ চলে যাওয়ার পরই সংসদে  এনিয়ে প্রশ্ন তোলেন বিরোধী সাংসদরা। তাঁরা দাবি করেন, রাহুলের সাংসদ পদ কাড়ার জন্যই এমন মামলা করা হয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.