জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কখনও নাচ, কখনও ছোটদের সঙ্গে শারীরিক করসত, ভারত জোড়ো যাত্রা বিভিন্নভাবে ধরা দিয়েছেন রাহুল গান্ধী। শনিবার মহাবুবনগর জেলায় এক জনসভায় ভাষণ দিতে গিয়েছিলেন কংগ্রেস নেতা। জাদচেরলায় মহাবুবনগর জেলায় তাঁর 'ভারত জোড়ো যাত্রা'র অংশ হিসাবে একটি সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে গান্ধী বলেন, 'যদি কংগ্রেস তেলেঙ্গানায় ক্ষমতায় আসে, হ্যান্ডলুম পণ্যের উপর তাঁতিরা যে জিএসটি দেন তা ফেরত দেওয়া হবে।' রাহুল গান্ধী এদিন আরও বলেন, “ভারতে ৩৫ বছরের তুলনায় সবথেকে বেশি বেকার মানুষ রয়েছে এখন। বিশ্বের সবচেয়ে ধনী দেশ ভারত। ধনী ব্যক্তিরা যা চায়, তারা তা করতে পারে। এখানে মুখ্যমন্ত্রী (কে চন্দ্রশেখর রাও) এবং ওখানে (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী) তাদের পূর্ণ সমর্থন করেন। আসলে এগুলো রাজনৈতিক দল নয়, ব্যবসা।''


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, সোশ্যাল মিডিয়ায় এবার নজরদারি মোদী সরকারের? বদলে গেল তথ্য-প্রযুক্তি আইন!


তিনি বলেন, তাঁর মার্চ মাসে একজন যান্ত্রিক প্রকৌশল ছাত্রের সঙ্গে তাঁর পরিচয় হয়, যিনি এখন একজন ডেলিভারি বয় হয়ে উঠেছেন। কেন্দ্রে বিজেপি এবং টিআরএসকে কটাক্ষ করে তিনি বলেন, মোদী সরকার যে জনবিরোধী নীতিই করুক না কেন, কেসিআর তা সমর্থন করে। তিনি বলেন, চেষ্টা করেও দেশের কৃষকরা ন্যায্য পাওনা পাচ্ছেন না।


বিজেপি দেশের মধ্যে ঘৃণা ও হিংসা ছড়াচ্ছে বলে অভিযোগ করে রাহুল গান্ধী বলেন, তাঁর মিছিল কোনও ব্যক্তির প্রতি ঘৃণা প্রকাশ ছাড়াই সহজে চলছে। এটাই প্রকৃত ভারত। এটাই আমাদের ইতিহাস। বিজেপি এবং আরএসএস যা করছে, তা দেশের বিরুদ্ধে। টিআরএস মোদীর ‘ব্ল্যাক ফার্ম আইন’ সমর্থন করে। কংগ্রেস নেতা বলেন, যদি তেলেঙ্গানায় সরকার গঠন করে, তাহলে শিক্ষা ও স্বাস্থ্য খাতে বাজেট বরাদ্দ আরও বাড়বে।


আরও পড়ুন, Lord Shiva Statue: ৩০,০০০ টন ওজন, ৩৬৯ ফুট উচ্চতা; শনিবার উদ্বোধন সর্বোচ্চ শিব মূর্তির


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)