জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: মোদী পদবী মামলায় অবশেষে স্বস্তি মিলল সুপ্রিম কোর্টে। 'যাঁরা আমাদের সাহায্য করেছেন, জনগণ ভালোবাসা ও সমর্থন দিয়েছেন, তার জন্য অনেক ধন্যবাদ', বললেন রাহুল গান্ধী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Rahul Gandhi: রাহুলের 'সুপ্রিম' স্বস্তিতে এককাট্টা বিরোধীরা, ট্যুইট সপা-পিডিপির


ঘটনাটি ঠিক কী? লোকসভা ভোট তখন দোরগোড়ায়। দেশজুড়ে বিভিন্ন রাজনৈতিক দলের প্রচার চলছিল জোরকদমে। ২০১৯ সালে এক জনসভায় প্রধানমন্ত্রীকে নিশানা করেছিলেন রাহুল গান্ধী। বলেছিলেন, 'সব মোদীরা কেন চোর হয়'? এরপর মামলা গড়ায় আদালত।


মানহানির মামলায় প্রাক্তন কংগ্রেস সভাপতিকে দোষী সাব্যস্ত করে গুজরাতের সুরাত আদালত। তাঁকে ২ বছরের কারাদণ্ড দেন বিচারক। সেই নির্দেশ এবার খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। কেন? শীর্ষ আদালত জানিয়েছে, 'ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী কী কারণে রাহুলকে সর্বোচ্চ শাস্তি দেওয়া হয়েছিল, সেটার কোনও কারণ ব্যাখ্যা করেননি গুজরাতের নিম্ন আদালতের বিচারক'। তবে যে মন্তব্য করার অভিযোগ উঠেছে, সেরকম মন্তব্য করা থেকে বিরত থাকারও পরামর্শ দেওয়া হয়েছে রাহুল গান্ধীকে।


এদিন দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধি বলেন,' সত্যের জয় হয়েছে।  যাই হোক, আমার রাস্তা তো পরিষ্কার আছে। আমি কী করতে হবে, আমার কী কাজ, সে ব্যাপার আমার মাথা পরিষ্কার'। সঙ্গে ছিলেন সভাপতি মল্লিকার্জুন, অধীর চৌধুরী-সহ দলের শীর্ষ স্থানীয় নেতারাও। 


রাহুল গান্ধীকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। তাঁর ট্যুইট, 'রাহুল গান্ধী বিচার পাওয়ায় আমি অত্যন্ত খুশি। এক্য়বদ্ধভাবে লড়াই করা ও জয়ী হওয়ার জন্য অভিনন্দন। I.N.D.I.A  জোটের সংকল্প আরও শক্তিশালী হবে। এটা বিচারবিভাগের জয়'!


 



 


এর আগে, মোদী পদবী মামলায় সুরাত আদালতের রায়কে চ্যালেঞ্জ করে গুজরাট হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাহুল গান্ধী। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে যায়। শেষপর্যন্ত সুপ্রিম কোর্টে মামলা করেন তিনি। কবে? ১৭ জুলাই।


আরও পড়ুন: Indian Railways: ট্রেনে ঘুমনোর নতুন নিয়ম, না মানলেই জরিমানা!



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)