Rahul Gandhi: ঘৃণা-হিংসা ছড়িয়ে দেশকে দুর্বল করার চেষ্টা চলছে, JNU এর আমিষকাণ্ড নিয়ে সরব রাহুল

এদিন তিনি বলেন, ঘৃণা ও হিংসা দেশকে দুর্বল করছে।

Updated By: Apr 11, 2022, 09:31 PM IST
Rahul Gandhi: ঘৃণা-হিংসা ছড়িয়ে দেশকে দুর্বল করার চেষ্টা চলছে, JNU এর আমিষকাণ্ড নিয়ে সরব রাহুল
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (JNU) ক্যাম্পাসে হিংসা এবং রাম নবমীর মিছিল চলাকালীন বেশ কয়েকটি শহরে সাম্প্রদায়িক সংঘর্ষের একদিন পরে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী সোমবার সমস্ত দেশবাসীকে একটি ন্যায়সঙ্গত এবং অন্তর্ভুক্তিমূলক ভারত সুরক্ষিত করার জন্য একসাথে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। এদিন তিনি বলেন, ঘৃণা ও হিংসা দেশকে দুর্বল করছে।

টুইট করে রাহুল গান্ধী লেখেন, "ঘৃণা, হিংসা এবং রেষারেষি আমাদের প্রিয় দেশকে দুর্বল করে তুলছে। ভ্রাতৃত্ব, শান্তি এবং সম্প্রীতির ইট দিয়ে অগ্রগতির পথ প্রশস্ত হয়েছে। আসুন একটি ন্যায়সঙ্গত, অন্তর্ভুক্তিমূলক ভারতকে সুরক্ষিত করতে একসাথে দাঁড়াই।"

রবিবার, দিল্লির জেএনইউ-এর কাবেরী হোস্টেলে ছাত্রদের দুটি দল সংঘর্ষে জড়িয়ে পড়েছিল। মেসে রাম নবমীতে আমিষ খাবার পরিবেশন করার অভিযোগে, হিংসায় অন্তত ছয় পড়ুয়া আহত হয়েছে বলে জানা গেছে। অন্যদিকে, রাম নবমী উপলক্ষে মিছিল চলাকালীন গুজরাট, মধ্যপ্রদেশ, ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িক সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

এরই আগের দিন, নবনিযুক্ত পাঞ্জাব পিসিসি প্রধান অমরিন্দর সিং ব্রার (রাজা ওয়ারিং), সিএলপি নেতা প্রতাপ সিং বাজওয়া, কার্যকরী সভাপতি ভারত ভূষণ আশু রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছিলেন। শনিবার, কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী নভজ্যোত সিং সিধু এবং প্রাক্তন রাজ্যসভার সদস্য প্রতাপ সিং বাজওয়াকে নতুন আইনসভা দলের নেতা হিসাবে দলের নতুন পাঞ্জাব প্রধান হিসাবে অমরিন্দর সিং ব্রারকে নিযুক্ত করেছিলেন।

 

 

.