close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দিল্লি-ভোপাল শতাব্দী এক্সপ্রেসের বেস কিচেন-এ খাদ্য দফতরের হানা, মিলল পচা কাঁচামাল-খাবার

খাদ্য দফতরের আধিকারিকরা সংবাদমাধ্যমে জানিয়েছেন, কাঁচামালের নমুনায় অস্বাস্থ্যকর কিছু মিললে কড়া শাস্তি হবে কিচেন কর্মীদের

Updated: Aug 25, 2019, 12:38 PM IST
দিল্লি-ভোপাল শতাব্দী এক্সপ্রেসের বেস কিচেন-এ খাদ্য দফতরের হানা, মিলল পচা কাঁচামাল-খাবার

নিজস্ব প্রতিবেদন: রেলে নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ বেশ পুরনো বিষয়। এবার রেলের কিচেনেই মিলল পচা কাঁচামাল। মধ্যপ্রদেশ খাদ্য দফতরের হানায় দেখা গেল পচা কাঁচামাল দিয়েই তৈরি হচ্ছে যাত্রীদের খাবার।

আরও পড়ুন-আন্তর্জাতিক চাপে আমাজনে জঙ্গলের আগুন নেভাতে সেনা পাঠাচ্ছে ব্রাজিল সরকার

রবিবার গোয়ালিয়রে দিল্লি-ভোপাল শতাব্দী এক্সপ্রেসের বেস কিচেনে হানা দেন খাদ্য দফতরের আধিকারিকরা। তাঁরা দেখেন অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে যাত্রীদের খাবার। খাবার তৈরির সময় কর্মীদের গ্রাভস ও টুপি পরা বাধ্যতামূলক। তা পরে থাকতে দেখা যায়নি তাদের। শুধু তাই নয়, খাবার তৈরির কাঁচামালও পচা।

কিচেন থেকে নমুনা হিসেবে পচা পেঁয়াজ, পনীর, ডাল, মশলা তুলে নিয়ে যান আধিকারিকরা। সেগুলি পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে সরকারি ল্যাবরেটরিতে। হানা দেওয়ার সময়েই ২৫ কেজি পচা পেঁয়াজ নষ্ট করে দেন খাদ্য দফতরের আধিকারিকরা।

খাদ্য দফতরের আধিকারিকরা সংবাদমাধ্যমে জানিয়েছেন, কাঁচামালের নমুনায় অস্বাস্থ্যকর কিছু মিললে কড়া শাস্তি হবে কিচেন কর্মীদের।

আরও পড়ুন-আজ অরুণ জেটলির শেষকৃত্য! রাজধানীতে ভিভিআইপিদের ঢল

প্রসঙ্গত, দিল্লি-ভোপাল শাতাব্দী এক্সপ্রেসের কিচেনটি চালায় ব্রিধাবন ফুড প্রডাক্টস নামে একটি সংস্থা। তারা যাত্রীদের সব খাবারের ব্যবস্থা করে থাকে।

রাজ্য খাদ্য দফতরের আধিকারিক রবি কুমার সংবাদমাধ্যমে জানান, গোয়ালিয়র জেলাশাসকের নির্দেশে আমরা শতাব্দীর বেস কিচেনে হানা দিই। কারণ বহুদিন ধরেই খারাপ খাবারের অভিযোগ আসছিল যাত্রীদের কাছ থেকে। দেশের একাধিক প্রিমিয়াম ট্রেনে খাবার সরবারহ করে ব্রিধাবন ফুড প্রোডাক্টস। তাদের কিচেন থেকেই পচা খাবার উদ্ধার করা হয়েছে।