রেইনকোট বিদ্রূপের পাল্টা! সংসদে প্রধানমন্ত্রীকে বয়কটের সিদ্ধান্ত কংগ্রেসের

নিজের বক্তব্যের জন্য প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে, এই দাবিতেই উত্তাল সংসদ। গতকাল সংসদে দাঁড়িয়ে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিংকে কটাক্ষ করে বলেন, "বাথরুমে রেইনকোট পড়ে স্নান করার কৌশল জানেন মনমোহন সিং", আর এই বক্তব্যেই শুরু হয় শোরগোল। সরকার এবং বিরোধী দুই পক্ষই জড়িয়ে পড়েন বাক্‌ বিতণ্ডায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তাঁর বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে এই দাবিই তোলে কংগ্রেস। প্রধানমন্ত্রীর এই বিদ্রূপের বিরুদ্ধে রাজ্যসভায় সরব হয়েছে সিপিআইএমও। তবে নিজের বক্তব্য এবং অবস্থান থেকে সরে আসেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই এবার রেইনকোট বিদ্রূপের পাল্টা স্ট্র্যাটেজি কংগ্রেসের, "সংসদে প্রধানমন্ত্রীকেই বয়কট"। 

Updated By: Feb 10, 2017, 01:36 PM IST
রেইনকোট বিদ্রূপের পাল্টা! সংসদে প্রধানমন্ত্রীকে বয়কটের সিদ্ধান্ত কংগ্রেসের

ওয়েব ডেস্ক: নিজের বক্তব্যের জন্য প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে, এই দাবিতেই উত্তাল সংসদ। গতকাল সংসদে দাঁড়িয়ে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিংকে কটাক্ষ করে বলেন, "বাথরুমে রেইনকোট পড়ে স্নান করার কৌশল জানেন মনমোহন সিং", আর এই বক্তব্যেই শুরু হয় শোরগোল। সরকার এবং বিরোধী দুই পক্ষই জড়িয়ে পড়েন বাক্‌ বিতণ্ডায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তাঁর বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে এই দাবিই তোলে কংগ্রেস। প্রধানমন্ত্রীর এই বিদ্রূপের বিরুদ্ধে রাজ্যসভায় সরব হয়েছে সিপিআইএমও। তবে নিজের বক্তব্য এবং অবস্থান থেকে সরে আসেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই এবার রেইনকোট বিদ্রূপের পাল্টা স্ট্র্যাটেজি কংগ্রেসের, "সংসদে প্রধানমন্ত্রীকেই বয়কট"। 

 

এতদিন ছবিটা ছিল ঠিক উল্টো। প্রধানমন্ত্রী কেন সংসদে আসেন না, এই নিয়ে প্রায়ই সরব হতেন কংগ্রেস, তৃণমূল, বাম সব বিরোধীরাই। এবার 'প্রধান বিরোধী দল' সিদ্ধান্ত নিল তারা সংসদে প্রধানমন্ত্রীকে বয়কট করবে। অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির পক্ষ থেকে বর্ষীয়ান নেতা আনন্দ শর্মা জানিয়েছেন সংসদে প্রধানমন্ত্রীকে বয়কট করা নিয়ে বাকি বিরোধীদের সঙ্গেও আলোচনা করবে কংগ্রেস। তাঁর কথায় স্পষ্ট ইঙ্গিত মোদী বিরোধী আন্দোলনকে তীব্র করতে বদ্ধ পরিকর জাতীয় কংগ্রেস। (মনমোহন সিংয়ের উদ্দেশ্যে করা নরেন্দ্র মোদীর কটাক্ষকে ঘিরে আজও উত্তাল সংসদ)

.