নিজস্ব প্রতিবেদন: তাঁকে দল ফেরানোর বিরোধিতা করে সরব হয়েছিলেন দলেরই একাংশ। ডোমজুড়ের মানুষজন তো বটেই, বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছিলেন দলেরই কিছু প্রভাবশালী নেতা। এবার বাংলায় নয়,


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ত্রিপুরার আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা থেকে শেষপর্যন্ত তৃণমূলেই ফিরলেন রাজীব বন্দ্যোপাধ্য়ায়।


আরও পড়ুন-Coronavirus: ১২ হাজারের গণ্ডিতে দৈনিক সংক্রমণ, দীপাবলির আগে সংক্রমণ কমায় স্বস্তি


অভিষেকের সঙ্গে ঘাসফুল পতাকা ধরে রাজীবের মুখ থেকে বেরিয়ে এল তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ স্লোগান। এদিন রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই তৃণমূলে যোগ দেন ত্রিপুরার বিজেপি বিধায়ক আশিষ দাস। বিজেপিতে যোগ দেওয়ার জন্য কালীঘাটে এসে মাথা মুড়িয়ে প্রায়শ্চিত্ত করেছিলেন আশিষ দাস।


বিধানসভা নির্বাচনের ফলাফলে বিজেপি ২০০ আসনের স্বপ্ন চুরমার হয়ে যায়। তার পরেই তৃণমূল ছেড়ে যাওয়া একের পর এক নেতার ফের তৃণমূলের ফেরার জল্পনা তৈরি হয়। তৃণমূলে ফেরেন মুকুল রায়। তারপরই জল্পনা তৈরি হয়, এবার হয়তো ফিরিয়ে নেওয়া হতে পারে রাজীবকেও। ডোমজুড়ের প্রাক্তন বিধায়ক নিজেও বিভিন্ন ভাবে দলে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। কখনও কুণাল ঘোষের বাড়ি গিয়ে। কখনওবা বিজেপির বিভিন্ন নীতির সমালোচনা করে। কিন্তু ডোমজুড়ের তৃণমূল কর্মী সমর্থকরা তাঁর দলে ফেরার বিরোধিতা করে প্রকাশ্যে রাস্তায় নামেন। এমনকি কল্য়াণ বন্দ্যোপাধ্য়ায়ের মতো নেতাও তাঁর বিরোধিতা করতে থাকেন। ফলে বিষয়টি কিছুদিনের জন্য ব্যাকফুটে চলে যায়। এবার আগরতলার সভায় শেষপর্যন্ত ফেরান হল রাজীবকে।


আরও পড়ুন-Kalimpong landslide: ধসে বিধ্বস্ত পাহাড়, ঘন ঘন ভাঙনে বাড়ছে আতঙ্ক


উল্লেখ্য, শুক্রবারই আগরতলা পৌঁছে যান রাজীব বন্দ্যোপাধ্য়ায়। জল্পনা ছিল অভিষেকের সভা থেকেই তৃণমূলে যোগ দিতে পারেন তিনি। রবিবার অভিষেকের সভাস্থলে যাওয়ার আগেও যোগ দেওয়া নিয়ে কোনও কথা বলেননি। রাজনৈতিক মহলের খবর, ত্রিপুরা বিধানসভা নির্বাচনের প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল রাজীবের। তাই সেখান থেকেই দলে ফেরান হল প্রাক্তন সেচমন্ত্রীকে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)