Coronavirus: ১২ হাজারের গণ্ডিতে দৈনিক সংক্রমণ, দীপাবলির আগে সংক্রমণ কমায় স্বস্তি

পরিসংখ্যান অনুযায়ী দেশে দৈনিক আক্রান্ত ও মৃত্যু অনেকটাই কমেছে। 

Updated By: Oct 31, 2021, 12:39 PM IST
Coronavirus: ১২ হাজারের গণ্ডিতে দৈনিক সংক্রমণ, দীপাবলির আগে সংক্রমণ কমায় স্বস্তি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দীপাবলি, ছটপুজোর প্রাক মরসুমে দেশে করোনা পরিসংখ্যান অনেকটাই স্বস্তিতে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে, করোনায় সক্রিয় রোগীর সংখ্যা কমে গত ২৪৭ দিনের মধ্যে সর্বনিম্ন। পরিসংখ্যান অনুযায়ী দেশে দৈনিক আক্রান্ত ও মৃত্যু অনেকটাই কমেছে। 

রবিবারের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৮৩০ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটাই কম।দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪২ লক্ষ ৭৩ হাজার ৩০০। শুক্র ও শনিবারের মতোই রবিবার ১৫ হাজারের নীচেই থাকল দৈনিক করোনা সংক্রমণ। 

আরও পড়ুন,Covid-19: হাজারের কাছাকাছি বাংলায় কোভিড সংক্রমণ, কলকাতায় মৃত ৪

আক্রান্তের পাশাপাশি কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৪৬ জনের। দেশে করোনায় মৃতের সংখ্যা হয়েছে ৪ লক্ষ ৫৮ হাজার ১৮৬ জন। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে মোট ১৪ হাজার ৬৬৭ জন করোনামুক্ত হয়েছেন। দেশে এই মুহূর্তে করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ৫৯ হাজার ২৭২। সুস্থতার হার ৯৮.২০ শতাংশ।

কেরালায় একদিনে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৪২৭। দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণের পরিমাণ ১০৬ কোটি ১৪ লক্ষ ৪০ হাজার ৩৩৫। এদিকে, করোনা নিয়ে বাংলা এবং আসামকে সতর্ক করেছে কেন্দ্র। দুই রাজ্যেই কঠোরভাবে কোভিড বিধি পালনের নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.