এই মন্দির এক নতুন ভারত, বিভেদহীন ভারতের ছবি তুলে ধরবে: যোগী

এই মন্দির সনাতন সংস্কৃতি, ভারতীয় শিক্ষাকে বিশ্বের কাছে আরও বেশি উচ্চতায় নিয়ে যাবে, বললেন যোগী

Updated By: Aug 5, 2020, 01:26 PM IST
এই মন্দির এক নতুন ভারত, বিভেদহীন ভারতের ছবি তুলে ধরবে: যোগী
ভিডিয়োর স্ক্রিনগ্র্যাব

নিজস্ব প্রতিবেদন : অবশেষে সম্পন্ন হল অযোধ্যা রাম মন্দিরের ভূমিপুজো। আর তার শেষে মঞ্চের পাশে অপেক্ষারত আমন্ত্রিতদের উদ্দেশ্যে প্রথম বক্তব্য রাখলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এদিন ভূমিপুজো সম্পন্ন হওয়ার পর হাসিমুখে মঞ্চে এসে দাঁড়াতে দেখা গেল যোগীকে। অপেক্ষারত জনতার উদ্দেশ্যে তিনি বললেন যে প্রায় ৫০০ বছর ধরে চলা একটি প্রচেষ্টার আজ শেষ হল। আজ এই মন্দির তৈরি শুরুর শুভ সূচনায় এক নতুন ভারতের সূচনা হল বলে জানালেন তিনি।

এই মন্দির সনাতন সংস্কৃতি, ভারতীয় শিক্ষাকে বিশ্বের কাছে আরও বেশি উচ্চতায় নিয়ে যাবে, বললেন যোগী। তিনি বলেন, "এই মন্দির এক নতুন ভারতের সৃষ্টি করবে। এই নতুন ভারতের ভাবনায়, রামরাজ্যের ভাবনায় ৬ অগস্ট থেকেই এগিয়ে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এই ঐতিহাসিক মুহূর্ত থেকেই বিশ্বের কাছে এক নতুন পরিচয় তৈরি হবে ভারতের।" তিনি বলেন, জাতিভেদের উর্ধ্বে এই মন্দির ভারত তথা বিশ্বের কাছে এক বিভেদহীন দেশের কথা তুলে ধরবে।

এদিন বেলা ১টা নাগাদ শেষ হয় রামমন্দিরের ভূমিপুজো। মঞ্চে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আরএসএস প্রধান মোহন ভগবত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন পটেল। 
আরও পড়ুন : অবশেষে রামমন্দিরের ভূমিপুজো সম্পন্ন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দেখুন ছবি