২ অভিযোগ থেকে মুক্তি রামপালের, তবু অব্যাহত বন্দিদশা

Updated By: Aug 29, 2017, 05:08 PM IST
২ অভিযোগ থেকে মুক্তি রামপালের, তবু অব্যাহত বন্দিদশা

ওয়েব ডেস্ক: সাময়িক স্বস্তিতে স্বঘোষিত 'গড ম্যান' রামপাল। অবৈধভাবে হাজারখানেক ভক্তকে আটক করে রাখা এবং ২০১৪ সালে তাঁর আশ্রম থেকে তাঁকে গ্রেফতার করতে যাওয়ার সময় বেআইনিভাবে সরকারি অফিসারদের বাধা দেওয়ার অভিযোগ থেকে এদিন মুক্তি পেলেন সদগুরু রামপালজি মহারাজ। এই দুটি মামলতে ক্লিনচিট মিললেও তাঁর বিরুদ্ধে অন্যান্য মামলা এখন চলতে থাকায় রামপালজি মহারাজের বন্দিদশা আপাতত অব্যাহত থাকছে। রামপালজির আইনজীবী এপি সিং এই দুটি অভিযোগের ক্ষেত্রে তাঁর মক্কেলের ক্লিনচিট পাওয়াকে 'সত্যের জয়' হিসাবে দেখছেন।

প্রসঙ্গত, ভক্তদের দিয়ে গ্রামবাসীদের ওপর গুলি চালনার ঘটনায় ২০০৬ সালে স্থানীয় আদালত প্রথম গ্রেফতারি পরোয়ানা জারি করে রামপালের বিরুদ্ধে। ওই ঘটনায় ১ জন নিহত হয়েছিলেন এবং ৬ জন গুরুতর আহত হয়েছিলেন। এছাড়াও আশ্রমে বেআইনিভাবে অস্ত্র মজুত রাখা এবং আদালত অবমাননার অভিযোগেও অভিযুক্ত স্বঘোষিত গড ম্যান।

২০১৪ সালে রামপালজিকে গ্রেফতার করতে গিয়ে রীতিমত চ্যালেঞ্জের সম্মুখীন হয় পুলিস। 'গড ম্যানে'র ভক্তরা বন্দুক, পাথর এবং লাঠি নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করলে পুলিস বাধ্য হয় জলকামানের ব্যবহার করতে। অবশেষে আশ্রম থেকেই গ্রেফতার হন বাবা।

.