জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাহুল গান্ধীর 'ভারত জোড়ো' যাত্রায় যোগ দিলেন রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন।  রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার প্রাক্তন গভর্নর রঘুরাম রাজনের সঙ্গে রাহুল গান্ধীর ছবি টুইট করে কংগ্রেস দাবি করেছে যে, ঘৃণার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে দেশের মানুষ একজোট হচ্ছে। আর এটাই প্রমাণ করছে যে আমরা সফল হব।' ৭ সেপ্টম্বের তামিল নাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল রাহুল গান্ধীর এই 'ভারত জোড়ো' যাত্রা। ১০০ তম দিনে পড়তে চলেছে এই যাত্রা। তামিলনাড়, কেরালা, কর্ণাটক, অন্ধ্রপ্রেদেশ, মহারাষ্ট্র, মধ্য়প্রদেশ সহ একাধিক রাজ্য পথে হাঁটতে দেখা গিয়েছে রাহুল গান্ধীকে। রাহুল গান্ধী বলেছেন যে, কংগ্রেসের এই 'ভারত জোড়ো' যাত্রা ন্যায্য মজুরি, শোষণের বিরুদ্ধে সুরক্ষা এবং সামাজিক ন্যায় নিশ্চিত করার লড়াই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে বিতর্কের মুখেও পড়েছে রাহুল গান্ধীর এই 'ভারত জোড়ো' যাত্রা। তেলেঙ্গানায় 'ভারত জোড়া' যাত্রা চলাকালীন এক সুন্দরী মহিলার সঙ্গে হাঁটতে দেখা যায় রাহুলকে। মেহবুব নগরের ধর্মপুরে মিছিল চলাকালীন সেই মহিলাকে দেখা যায়। ওই মহিলার হাত ধরে হাঁটতে দেখা যায় রাহুল গান্ধীকে! যারপরই ঝড়ের গতিতে ভাইরাল হয় সেই ছবি। তা নিয়ে বিতর্কও তৈরি হতে থাকে। রাহুলকে কটাক্ষ করে বিজেপি শিবির। আসলে ওই মহিলা হচ্ছেন সমাজকর্মী ও তেলুগু অভিনেত্রী পুনম কৌর। এই ইস্যুতে বিজেপিকে পালটা আক্রমণ করে কংগ্রেসও। রাহুলের 'ভারত জোড়ো'  যাত্রায় যোগ দেন পূজা ভাটও। অন্যদিকে, মহারাষ্ট্রের আকোলায় রাহুল গান্ধীর 'ভারত জোড়ো' যাত্রায় যোগ দেন রিয়া সেনের মতো সেলিব্রিটিরাও।


অন্যদিকে, মধ্যপ্রদেশে 'ভারত জোড়ো' যাত্রার সময় 'পাকিস্তানপন্থী' স্লোগানের অভিযোগ তোলেন বিজেপি নেতারা। মধ্যপ্রদেশ কংগ্রেসের মিডিয়া বিভাগের প্রধান পীযূষ বাবেলে এবং আইটি প্রধান অভয় তিওয়ারির বিরুদ্ধে মামলাও দায়ের করে বিজেপি নেতৃত্ব। ক্রাইম ব্রাঞ্চের কাছে অভিযোগ করে, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, কমলনাথ এবং সমগ্র কংগ্রেস দলটি 'ভারত জোড়ো' যাত্রার ছদ্মবেশে দেশ বিরোধী ক্রিয়াকলাপ সংগঠিত করেছে। দেশের শান্তি বিঘ্নিত করতে এই যাত্রায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়া হচ্ছে। বিজেপির রাজ্য সভাপতি ভিডি শর্মা সোশ্যাল মিডিয়ায় এই মর্মে যাত্রার একটি ভিডিয়োও পোস্ট করে যে সমাবেশে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান উঠেছে। যার পালটা কংগ্রেস পার্টির নেতা ধনঞ্জয় ঠাকুর দাবি করেন, ভারতীয় জনতা পার্টি ভুয়ো খবর ছড়াচ্ছে। কারণ ভারত জোড়ো যাত্রার প্রতি জনসাধারণের প্রতিক্রিয়া দেখে ভয় পেয়েছে বিজেপি।


আরও পড়ুন, আধারের পর নয়া গেরো, এক পরিবারের একটাই আইডি! আসছে...


ফের রাজ্য সরকারের প্রশংসায় পঞ্চমুখ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়!