আজ রাত দশটায় সংসদে মেগা মহড়ার আসর

আজ রাত দশটায় মেগা উত্সবের মেগা মহড়া। মহড়া স্থল ভারতের সংসদ ভবনের বৃত্তাকার সেন্ট্রাল হল। জিএসটি বরণের উত্সবও অনুষ্ঠিত হবে এই সেন্ট্রাল হলেই। ফলে বেসরকারি টিভি চ্যানেলের চোখ ঝলসানো পেশাদার 'অ্যাওয়ার্ড শো'-এর স্টেজ রিহ্যার্সালের সঙ্গে তুলনা টানাই চলে। আর সেইসব শো'য়ে পরিচালক, ইভেন্ট ম্যানেজার প্রমুখ যেমন সব দিক সামলান ঠিক সেই ঢঙেই কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার বা তাঁর দফতরের প্রতিমন্ত্রী মুখতার আব্বাস নাকভির তত্ত্বাবধানে চলবে আজ রাত দশটা থেকে শুরু হওয়া জিএসটি উত্সবের মেগা মহড়া।

Updated By: Jun 28, 2017, 05:10 PM IST
আজ রাত দশটায় সংসদে মেগা মহড়ার আসর

ওয়েব ডেস্ক: আজ রাত দশটায় মেগা উত্সবের মেগা মহড়া। মহড়া স্থল ভারতের সংসদ ভবনের বৃত্তাকার সেন্ট্রাল হল। জিএসটি বরণের উত্সবও অনুষ্ঠিত হবে এই সেন্ট্রাল হলেই। ফলে বেসরকারি টিভি চ্যানেলের চোখ ঝলসানো পেশাদার 'অ্যাওয়ার্ড শো'-এর স্টেজ রিহ্যার্সালের সঙ্গে তুলনা টানাই চলে। আর সেইসব শো'য়ে পরিচালক, ইভেন্ট ম্যানেজার প্রমুখ যেমন সব দিক সামলান ঠিক সেই ঢঙেই কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার বা তাঁর দফতরের প্রতিমন্ত্রী মুখতার আব্বাস নাকভির তত্ত্বাবধানে চলবে আজ রাত দশটা থেকে শুরু হওয়া জিএসটি উত্সবের মেগা মহড়া।

প্রসঙ্গত, আর ঠিক দু'দিন পর আগামী ১লা জুলাই থেকে দেশে চালু হচ্ছে 'ঐতিহাসিক' পণ্য ও পরিষেবা কর। সেই 'ঐতিহাসিক মুহূর্ত'কে স্মরণীয় করে রাখতে ৩০শে জুন মধ্য রাতে সংসদের সেন্ট্রাল হলে মোদী সরকার আয়োজন করছে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের। কেন্দ্রীয় ক্যাবিনেটের হেভিওয়েট ও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং অর্থমন্ত্রীদের সঙ্গে যেখানে উপস্থিত থাকবেন স্বয়ং বিদায়ী রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। ইউপিএ আমলে অর্থমন্ত্রীত্ব কালে গত ২০১১ সালে এই প্রণব বাবুই প্রথম পণ্য ও পরিষেবা করের জন্য সংবিধান সংশোধনী বিল এনেছিলেন।

এই অনুষ্ঠানে কংগ্রেস যোগ দেবে কিনা সেবিষয়ে সংশয় প্রকাশ করে অর্থমন্ত্রী অরুণ জেটলি আজ সনিয়া ব্রিগেডকে উপস্থিত থাকতে অনুরোধ করেছেন। তিনি আরও জানিয়েছেন যে, নতুন কর ব্যবস্থায় প্রাথমিকভাবে দেশবাসীর সমস্যা হলেও পরবর্তীকালে এতে মানুষের সুবিধাই হবে। (আরও পড়ুন- রাইসিনা হিলের দখল: 'এটা একটা আদর্শের লড়াই', মনোনয়ন জমার পর বললেন বিরোধী জোটের প্রার্থী মীরা কুমার )

.