RG Kar Incident|Supreme Court: 'সব পরিষেবাতেই কাজ করতে হবে জুনিয়র ডাক্তারদের', আরজি কর মামলায় সুপ্রিম-নির্দেশ!

RG Incident|Supreme Court: এদিন শুনানিতে সরকারি হাসপাতালে নিরাপত্তা ও সিসিটিভির প্রসঙ্গ ওঠে। রাজ্যের কাছে প্রধান বিচারপতির প্রশ্ন, সব হাসপতালে সিসিটিভি, এবং নিরাপত্তা সুনিশ্চিত করা নিয়ে কী পদক্ষেপ?' জবাবে রাজ্য জানায়, 'আমার করছি। আরও কিছুটা সময় লাগবে। বন্যার কারণে কিছু সমস্যা হচ্ছে। ২৬ শতাংশ সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। ১৫ অক্টোবর মধ্যে হয়ে যাবে'। সোমবার পরবর্তী শুনানি।

Updated By: Sep 30, 2024, 09:24 PM IST
RG Kar Incident|Supreme Court: 'সব পরিষেবাতেই কাজ করতে হবে জুনিয়র ডাক্তারদের', আরজি কর মামলায় সুপ্রিম-নির্দেশ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাস ব্যুরো: আর কোনও যুক্তিই শুনতে রাজি নয় সুপ্রিম কোর্ট। রাজ্যের সমস্ত সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে  ওপিডি এবং আইপিডি-তে কাজ যোগ দিতেই হবে জুনিয়র ডাক্তারদের, সাফ জানিয়ে দিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি  ডিওয়াই চন্দ্রচূড়।

আরও পড়ুন:  Jhanshi: '৪৫ দিন আমি ঘুমোইনি', কাজের চাপে এবার আত্মঘাতী বেসরকারি সংস্থার কর্মী!

আরজি কাণ্ডে সুপ্রিম কোর্টে জুনিয়র ডাক্তারদের হয়ে মামলা লড়ছেন ইন্দিরা জয়সিংহ। এদিন শুনানিতে তাঁর কাছে প্রধান  ডিওয়াই চন্দ্রচূড় জানতে চান,  'ডাক্তাররা কি কাজে যোগ দিয়েছেন?' জবাবে ইন্দিরা বলেন, 'হ্যাঁ জুনিয়র ডাক্তাররা সবাই ইমার্জেন্সি সার্ভিসে যোগ দিয়েছেন'। প্রধান বিচারপতি পাল্টা মন্তব্য. 'আপনি আমার কথার উত্তর দিন। আমার কথা পরিষ্কার। ডাক্তাররা কি ওপিডি ও আইপিডি সার্ভিসে যোগ দিয়েছেন'? জুনিয়র ডাক্তারদের আইনজীবী বলেন, 'হ্যাঁ, সবই তো ইমার্জেন্সি সার্ভিসের মধ্যে পড়ে'। 

এই জবাবে সন্তুষ্ট হননি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। ফের বলেন, 'আমি ওপি়ডি ও আইপিডি সার্ভিসের কথা বলছি'। এরপরই সাফ জানিয়ে দেন, 'ডাক্তারদের ওপিডি ও আইপিডি সার্ভিসে যোগ দিতেই হবে'। 

এদিকে রাজ্যের আইজীবী যখন ন,ডাক্তাররা ঠিক মতো কাজে যোগ না দেওয়ায় হাসপাতালে পরিষেবা বলে সওয়াল করেন, তখন পাল্টা যুক্তি দিতে শুরু করেন জুনিয়র ডাক্তারদের আইজীবী ইন্দিরা জয়সিংহ ও করুণা নন্দী। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূ়ড় বলেন, কে কত জোরে কতটা বলছেন, তার উপর তো নির্ভর করবে না। রাজ্যের কথা আদালত শুনবে। 

এদিন শুনানিতে সরকারি হাসপাতালে নিরাপত্তা ও সিসিটিভির প্রসঙ্গ ওঠে। রাজ্যের কাছে প্রধান বিচারপতির প্রশ্ন, সব হাসপতালে সিসিটিভি, এবং নিরাপত্তা সুনিশ্চিত করা নিয়ে কী পদক্ষেপ?' জবাবে রাজ্য জানায়, 'আমার করছি। আরও কিছুটা সময় লাগবে। বন্যার কারণে কিছু সমস্যা হচ্ছে। ২৬ শতাংশ সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। ১৫ অক্টোবর মধ্যে হয়ে যাবে'। সোমবার পরবর্তী শুনানি।

আরও পড়ুন:  Woman Safety in Agra: মধ্যরাতের 'কামুক' শহরে উর্দিহীন মোহময়ী IPS অফিসার! কে এই সুকন্যা, যাঁর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.