রবার্ট বঢরাকে বিদেশে যাওয়ার অনুমতি দিল দিল্লি আদালত

যদিও রবার্টের এই আর্জির তীব্র বিরোধীতা করেন ইডির আইনজীবী। ইডির তরফে জানানো হয়, রবার্ট প্রভাবশালী ব্যক্তি। সাক্ষ্য প্রমাণ লোপাট করতে পারেন তিনি

Updated By: Sep 13, 2019, 03:17 PM IST
রবার্ট বঢরাকে বিদেশে যাওয়ার অনুমতি দিল দিল্লি আদালত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আপাতত স্বস্তিতে প্রিয়ঙ্কা গান্ধী বঢরার স্বামী রবার্ট বঢরা। তাঁকে বিদেশযাত্রার অনুমতি দিল দিল্লি হাইকোর্ট। এই মুহূর্তে জামিনে রয়েছেন তিনি। আজ আদালতে রবার্ট বঢরা আর্জি জানান, তাঁকে ২১ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত ব্যবসার জন্য বার্সেলোনা যাওয়ার অনুমতি দেওয়া হোক।

যদিও রবার্টের এই আর্জির তীব্র বিরোধীতা করেন ইডির আইনজীবী। ইডির তরফে জানানো হয়, রবার্ট প্রভাবশালী ব্যক্তি। সাক্ষ্য প্রমাণ লোপাট করতে পারেন তিনি। ভারত ছাড়লে তদন্তেও ব্যাঘাত ঘটতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেন তদন্তকারীরা। অর্থ তছরুপ বিরোধী আইনে রবার্ট বঢরার বিরুদ্ধে মামলা করেছে ইডি। এর আগে তাঁকে ধারাবাহিকভাবে জেরাও করে ইডি।

আরও পড়ুন- সিংহের দল ঘুরে বেড়াচ্ছে রাস্তায়! হাড়হিম করা ভিডিয়ো ঘুরছে হোয়াটসঅ্যাপে

উল্লেখ্য, রবার্ট বঢরার বিরুদ্ধে বিদেশে একাধিক আয়বহির্ভূত সম্পত্তি রয়েছে বলে অভিযোগ রয়েছে। তদন্তকারীদের দাবি, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিদেশে তাঁর সম্পত্তির পরিমাণ ১২০০ কোটি পাউন্ড। তাঁর নামে বিলাসবহুল ফ্ল্যাট, গেস্ট হাউস রয়েছে, যা কিনেছেন ২০০৫ থেকে ২০১০ সালের মধ্যে, ইউপিএ জমানায়। এছাড়া লন্ডনে ১২ ব্রায়ানস্টন স্কোয়ারে ১৯০ কোটি পাউন্ডের অট্টলিকা রয়েছে তাঁর। এমনকি রাজস্থান এবং হরিয়ানায় রবার্টের বিরুদ্ধে জমি কেলেঙ্কারির অভিযোগও রয়েছে।