সোনিয়াকে আক্রমণ করল RSS ঘেঁষা পত্রিকা!

কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীকে আক্রমণ করল আরএসএস ঘেঁষা পত্রিকা 'দ্য অর্গানাইজার'। সম্প্রতি সনিয়া, দুর্নীতি ইস্যুতে তাঁর জামাই রবার্ট বঢোঢ়ার পাশে যেভাবে দাঁড়িয়েছেন তাতেই এই আক্রমণ। 'দ্য অর্গানাইজার'-এর সম্পাদকীয় কলমে লেখা হয়েছে যে, "দল নয় তাঁর (সনিয়া গান্ধী) কাছে আগে প্রাধান্য পায় পরিবার।"

Updated By: Jun 7, 2016, 02:48 PM IST
সোনিয়াকে আক্রমণ করল RSS ঘেঁষা পত্রিকা!

ওয়েব ডেস্ক: কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীকে আক্রমণ করল আরএসএস ঘেঁষা পত্রিকা 'দ্য অর্গানাইজার'। সম্প্রতি সনিয়া, দুর্নীতি ইস্যুতে তাঁর জামাই রবার্ট বঢোঢ়ার পাশে যেভাবে দাঁড়িয়েছেন তাতেই এই আক্রমণ। 'দ্য অর্গানাইজার'-এর সম্পাদকীয় কলমে লেখা হয়েছে যে, "দল নয় তাঁর (সনিয়া গান্ধী) কাছে আগে প্রাধান্য পায় পরিবার।"

ওই পত্রিকার মতে, রবার্টের পাশে দাঁড়ানোর মধ্যে দিয়ে, সনিয়া দলের নীচের মহলে এই বার্তা পৌঁছে দিতে চেয়েছেন যে দলের চেয়ে পরিবারই তাঁর কাছে অগ্রাধিকার পায়।

ওই কলামেই কংগ্রেসের সাম্প্রতিক নির্বাচনী ব্যার্থতাকে তুলে ধরা হয়েছে। এবং বলা হয়েছে যে কংগ্রেস ক্রমশ জনভিত্তী হারাচ্ছে এবং সেই জায়গায় ২০১৪ সালের লোকসভা নির্বাচনের পর থেকে বিজেপি দ্রুত হারে সমর্থন বাড়িয়ে নিচ্ছে।

কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'শাহেনশা' বলে তীর্যক আক্রমণ করেছিলেন সোনিয়া। সেই প্রসঙ্গে এই সম্পাদকীয়তে বলা হয়েছে যে এসব বলে কংগ্রেস নিজেদের ঘরের সংকট কাটিয়ে উঠতে পারবে না।

নেহেরু-গান্ধী পরিবারের 'রাজবংশ' সুলভ মানসিকতা এবং দুর্নীতিগ্রস্থতার কথাও বলা হয়েছে ওই কলামে এবং কংগ্রেস যদি বর্তমান প্রজন্মের 'উন্নয়নের আকাঙ্খা'র কথা না বুঝতে পারে, তাহলে তারা তলিয়ে যাবে এবং গোটা বিষয়টাই ভারতীয় গণতান্ত্রিক ব্যবস্থার ব্যবস্থার জন্য অত্যন্ত অশুভ বলে মন্তব্য করা হয়েছে। এছাড়ও কংগ্রেসকে তার সংস্কৃতির বদল ঘটানোর উপদেশও দেওয়া হয়েছে।

এবিষয়ে এখনও পর্যন্ত কংগ্রেসের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

.