বিষ নিয়ে পড়াশোনা করেছিল প্রদ্যুম্ন হত্যায় অভিযুক্ত ছাত্র

রায়ান ইন্টারন্যাশানাল স্কুলের ছাত্র খুনের ঘটনায় উঠে এল আরও এক চঞ্চাল্যকর তখ্য। সিবিআই-এর দাবি, প্রদ্যুন্মকে খুনের অভিযোগে একাদশ শ্রেণির যে ছাত্রকে আটক করা হয়েছে, ঘটনার কিছুদিন আগে পর্যন্ত নানা ধরনের বিষ নিয়ে পড়াশোনা করেছিল সে। অর্থাত্ ওই ছাত্র পরিকল্পনা মাফিক কাজটি করেছিল বলে মনে করছেন তদন্তকারীরা।

Updated By: Nov 12, 2017, 04:42 PM IST
বিষ নিয়ে পড়াশোনা করেছিল প্রদ্যুম্ন হত্যায় অভিযুক্ত ছাত্র

নিজস্ব প্রতিবেদন: রায়ান ইন্টারন্যাশানাল স্কুলের ছাত্র খুনের ঘটনায় উঠে এল আরও এক চঞ্চাল্যকর তখ্য। সিবিআই-এর দাবি, প্রদ্যুন্মকে খুনের অভিযোগে একাদশ শ্রেণির যে ছাত্রকে আটক করা হয়েছে, ঘটনার কিছুদিন আগে পর্যন্ত নানা ধরনের বিষ নিয়ে পড়াশোনা করেছিল সে। অর্থাত্ ওই ছাত্র পরিকল্পনা মাফিক কাজটি করেছিল বলে মনে করছেন তদন্তকারীরা।

 

১৬ বছরের একাদশ শ্রেণির ওই অভিযুক্ত ছাত্রের ফোন ও ল্যপটপ ঘেঁটে আরও চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে। সিবিআই-এর দাবি, যে ছুরি দিয়ে দ্বিতীয় শ্রেণির ছাত্র প্রদ্যুন্মকে খুন করা হয়েছিল, সেই ছুরি থেকেও অভিযুক্ত খুব নিখুঁতভাবে তার হাতে ছাপ মুছে ফেলেছে। এর থেকে বোঝা যাচ্ছে, কীভাবে ফিঙ্গারপ্রিন্ট মোছা যায়, সে বিষয়েও আগে থেকেই ভালোভাবে জেনে নিয়েছিল সে। ঘটনার আগে ইন্টারনেটে অভিযুক্ত ছাত্র এসব নিয়ে সার্চ করেছিল বলেও তদন্তকারীরা জানতে পেরেছেন।

আরও পড়ুন:  ৬৯ দিনে ডেলিভারি হল ১০ লাখ কন্ডোম

তবে খুন করার জন্য সোহনার যে দোকান থেকে ছুরিটি কেনা হয়েছিল, সেই দোকানটিকে এখনও চিহ্নিত করা যায়নি। ‘অপারেশন’র পর ছুরিটি অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে টয়লেটে ফেলে ফ্ল্যাশ করে দিয়েছিল অভিযুক্ত।  

একাদশ শ্রেণির ছাত্রটির মানসিক অবস্থা নিয়ে সংশয়ে তদন্তকারীরাও। তার কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হয়েছে। সঙ্গে চলছে জিজ্ঞাসাবাদও। প্রদ্যুন্ম হত্যাকাণ্ডের তদন্তে অত্যন্ত সংবেদনশীল সিবিআইও। তাই এর চেয়ে বেশি কিছু এখনই প্রকাশ্যে আনতে চাইছেন না তদন্তকারীরা।    

আরও পড়ুন: আইসিসে কেরলের ১০০ তরুণ, দাবি পুলিসের

.