Gujarat Factory Tragedy: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল কারখানার দেওয়াল, চাপা পড়ে মৃত্যু অন্তত ১২ শ্রমিকের

লবণ উত্পাদন কারখানার দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 

Updated By: May 18, 2022, 06:07 PM IST
Gujarat Factory Tragedy: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল কারখানার দেওয়াল, চাপা পড়ে মৃত্যু অন্তত ১২ শ্রমিকের

নিজস্ব প্রতিবেদন: বুধবার দুপুরে ঘটে গেল এক মর্মান্তিক দুর্ঘটনা। গুজরাটের মোরবিতে ভেঙে পড়ল একটি লবণ তৈরির কারখানার দেওয়াল। আর তাতেই দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল কমপক্ষে ১২ শ্রমিকের। ঘটনার খবর পেয়েই কারখানায় এসে হাজির হয় পুলিস ও দমকল। যুদ্ধাকালীন তত্পরতায় শুরু হয়েছে উদ্ধারকাজ। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

ওই দুর্ঘটনা নিয়ে রাজ্যের মন্ত্রী ব্রিজেশ মেরাজ সংবাদসংস্থাকে বলেছেন, মোরবির লবণ তৈরির কারখানার দুর্ঘটনায় ১২ জনের মৃত্যু হয়েছে। নিহতদের পরিবারের পাশে রয়েছে সরকার। কীভাবে ওই দুর্ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়। পুলিস ওই ঘটনার তদন্ত করছে। নিহতদের আত্মীয়দের জন্য শীঘ্রই ক্ষতিপূরণ ঘোষণা করা হবে।

লবণ উত্পাদন কারখানার দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক টুইটে তিনি লিখেছেন, 'মোরবিতে যে দুর্ঘটনা ঘটেছে তা অত্যন্ত বেদনাদায়ক। নিহতের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। ক্ষতিগ্রস্থদের সবরকম সহায়তা দিচ্ছে সরকার।'

এদিকে, ওই দুর্ঘটনায় নিহতদের পরিবারপ্রতি ২ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে  প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ড থেকে।  আহতদের দেওয়া ৫০ হাজার টাকা।

আরও পড়ুন-VVS Laxman-Rahul Dravid: দ্রাবিড়ের সঙ্গে ভারতের কোচের দায়িত্ব সামলাবেন লক্ষ্মণও!  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.