স্যান্ড আর্টে বিশ্বশান্তির বার্তা, বালি শিল্পে বিশ্বমঞ্চে সোনা সুদর্শনের

শিল্প কেবল শিল্পের জন্য নয়, শিল্প বিশ্বমানবতার জন্যও। উত্তাল পৃথিবী, সন্ত্রাসের দামামা যখন বিশ্বব্যাপী উৎকণ্ঠার বার্তা দিচ্ছে তখনই বিশ্বমানবতাকে টিকিয়ে রাখতে শান্তির দূত হয়ে এলেন ভারতের সুদর্শন। শিল্পই শান্তি ফিরিয়ে আনবে, বিশ্বাস করেন সুদর্শন পট্টনায়েক। তাই স্যান্ড আর্টে গান্ধীজীর বার্তা ফুটিয়ে তুললেন বালি দিয়ে ভাস্কর্য আঁকিয়ে। আর মস্কো স্যান্ড স্কাল্পচার চ্যাম্পিয়নশিপে জিতে নিলেন সোনার পদক। জিতল ভারত, জয়ী হল সুদর্শন।

Updated By: Apr 28, 2016, 01:49 PM IST
স্যান্ড আর্টে বিশ্বশান্তির বার্তা, বালি শিল্পে বিশ্বমঞ্চে সোনা সুদর্শনের

ওয়েব ডেস্ক: শিল্প কেবল শিল্পের জন্য নয়, শিল্প বিশ্বমানবতার জন্যও। উত্তাল পৃথিবী, সন্ত্রাসের দামামা যখন বিশ্বব্যাপী উৎকণ্ঠার বার্তা দিচ্ছে তখনই বিশ্বমানবতাকে টিকিয়ে রাখতে শান্তির দূত হয়ে এলেন ভারতের সুদর্শন। শিল্পই শান্তি ফিরিয়ে আনবে, বিশ্বাস করেন সুদর্শন পট্টনায়েক। তাই স্যান্ড আর্টে গান্ধীজীর বার্তা ফুটিয়ে তুললেন বালি দিয়ে ভাস্কর্য আঁকিয়ে। আর মস্কো স্যান্ড স্কাল্পচার চ্যাম্পিয়নশিপে জিতে নিলেন সোনার পদক। জিতল ভারত, জয়ী হল সুদর্শন।

বিশ্বের শ্রেষ্ঠ ২০ জন বালি দিয়ে শিল্প তৈরির কারিগরদের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করে নিয়েছেন সুদর্শন। রাশিয়ায় দ্য ম্যাজিকাল ওয়ার্ল্ড অব স্যান্ড-এই প্রতিযোগিতায় অনন্য নজির তো গড়লেনই তার সঙ্গেই বিশ্বশান্তির বার্তায় শ্বেত পায়রা উড়িয়ে দিলেন পদ্মশ্রী সুদর্শন পট্টনায়েক।

"দেশের জন্য সোনা জিতে আমি গর্বিত। গান্ধীজীর অহিংস বার্তা, বিশ্বশান্তি এনে দিতে পারে, তাই ফুটিয়ে তুলেছি আমার স্যান্ড আর্টে", পদক জেতার পর মন্তব্য সুদর্শন পট্টনায়েকের।

.