Domestic Flights: জ্যোতিরাদিত্য সিন্ধিয়া উত্তর-পূর্ব ভারতে ৬টি রুট চালু করলেন

মন্ত্রী আরও বলেন, সরকার ইতিমধ্যেই ৬০টি বিমানবন্দর এবং ৩৮৭টি রুট চালু করেছে, যার মধ্যে ১০০টি রুট শুধুমাত্র উত্তর -পূর্বাঞ্চলে দেওয়া হয়েছে

Updated By: Oct 18, 2021, 05:53 PM IST
Domestic Flights: জ্যোতিরাদিত্য সিন্ধিয়া উত্তর-পূর্ব ভারতে ৬টি রুট চালু করলেন

নিজস্ব প্রতিবেদন: অসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য এম সিন্ধিয়া (Jyotiraditya M Scindia) সোমবার উত্তর-পূর্ব ভারতের বিমান যোগাযোগ সম্প্রসারণকারী ছয়টি রুটের উদ্বোধন করেন। আজ থেকে যে রুটগুলি চালু হচ্ছে সেগুলি হল কলকাতা - গুয়াহাটি, গুয়াহাটি - আইজল, আইজল - শিলং, শিলং - আইজল, আইজল - গুয়াহাটি এবং গুয়াহাটি - কলকাতা। মন্ত্রকের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, অ্যালায়েন্স এয়ারের ফ্লাইট সপ্তাহে চার দিন কলকাতা-গুয়াহাটি-আইজল-শিলং রুটে চলবে। অ্যালায়েন্স এয়ার তার ATR-72 বিমান ব্যবহার করে এই ফ্লাইট পরিচালনা করবে। 

আরও পড়ুন: আজীবন কারাবাস Ram Rahim-র, সাজা শোনালো বিশেষ CBI আদালত

অসামরিক বিমান পরিবহন মন্ত্রক জানিয়েছে, সোমবারে শুরু হওয়া বিমান যোগাযোগ একাধিক রাজ্যকে সংযুক্ত করে উত্তর-পূর্বের আকাশ যোগাযোগ বাড়িয়েছে, যারা বিমানের মাধ্যমে সংযুক্ত ছিলনা। এই রুটের ফ্লাইট সংযোগ এই অঞ্চলের স্থানীয় বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল। সিন্ধিয়া অনুষ্ঠানে বলেন, "মিজোরাম হল উত্তর-পূর্ব ভারতের প্রবেশদ্বার। পর্যটন এবং অর্থনৈতিক ক্ষেত্রের জন্য শহরটির গুরুত্ব অপরিসীম। আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টিভঙ্গিকে উড়ান দিতে প্রতিশ্রুতিবদ্ধ যে প্রতিটি রাজ্যের স্বতন্ত্রতা দেশের সকল নাগরিকের অনুভব করার সুযোগ পাওয়া উচিত। আমি আপনাকে আশ্বস্ত করছি যে, প্রতিমন্ত্রী জেনারেল ভি কে সিং (অব.) এবং আমি ব্যক্তিগতভাবে খুব শীঘ্রই মিজোরাম পরিদর্শন করব”।

মন্ত্রী আরও বলেন, সরকার ইতিমধ্যেই ৬০টি বিমানবন্দর এবং ৩৮৭টি রুট চালু করেছে, যার মধ্যে ১০০টি রুট শুধুমাত্র উত্তর -পূর্বাঞ্চলে দেওয়া হয়েছে এবং ৫০টি ইতোমধ্যেই চালু আছে। “তাছাড়া, ২০১৪ সালে, উত্তর -পূর্বে মাত্র ৬টি বিমানবন্দর চালু ছিল, এখন আমরা ৭ বছরের স্বল্প সময়ে ১৫টি বিমানবন্দরে চালু করেছি। এর পাশাপাশি, কৃষি উদ্যান যোজনার আওতায়, আমরা কার্গো চলাচল এবং রপ্তানি বৃদ্ধির দ্বৈত সুবিধা প্রতিষ্ঠা করে এই অঞ্চলের রপ্তানি সুযোগ বৃদ্ধির জন্য ১৬টি বিমানবন্দর চিহ্নিত করেছি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)