নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরের নিরাপত্তা বাহিনী বেশ কিছুদিন ধরেই বলে আসছিল ড্রোনের মাধ্যমে পাক সীমান্ত থেকে অস্ত্র-গুলি নিয়ন্ত্রণরেখা পার করে দিচ্ছে পাক জঙ্গিরা। এবার তারই প্রমাণ মিলল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বউবাজারে রূপান্তরকামী মহিলার শ্লীলতাহানির ঘটনায় গ্রেফতার অভিযুক্ত অ্যাডিশনাল ওসি 


মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের আখনুর সেক্টরের নইওয়ালা খাল এলাকা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করল নিরাপত্তা বাহিনী। পুলিস সূত্রে খবর, উদ্ধার হয়েছে ২টি একে ৪৭ রাইফেল, ৩টি ম্যাগাজিন, ৯০ রাউন্ড গুলি ও একটি পিস্তল। সীমান্তের ওপার থেকে ওইসব অস্ত্র ভারতীয় সীমানায় পাঠিয়ে দেওয়া হয়।


আরও পড়ুন-দু'টি স্কিম, দুই কেন্দ্রীয় মন্ত্রী, দু'টি চিঠি; লিখলেন মমতা


ড্রোনের মাধ্যমে অস্ত্র পাচার করার বিষয়টি কাশ্মীরে একেবারে নতুন। গত ২০ সেপ্টেম্বর ড্রোনের মাধ্যমে পাঠানো অস্ত্র কুড়তে এসে পুলিসের জালে পড়ে যায় দুই জঙ্গি। কাশ্মীর পুলিসের ডিজিপি দিলবাগ সিং এদিন জানান, রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখা বরাবর একটি এলাকায় ড্রোন-এর সাহায্যে অস্ত্র ও ভারতীয় টাকা ছড়িয়ে দিয়েছিল পাকিস্তান। ওই টাকা ও অস্ত্র কুড়িয়ে নেয় এলাকার ২ জন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিসের একটি দল। তার পর নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি এলাকা থেকে টাকা ও অস্ত্রসমেত দুজনকে গ্রেফতার করে পুলিস। পরে জেরার মুখে তারা নিজেদের লস্কর ই তৈবার জঙ্গি বলে পরিচয় দেয়।