বস্তারে কোভিড সংক্রমণে মৃত ২ মাওবাদী নেতা, নিশ্চিত করল মাওবাদীদের Telangana State Committee

নিজস্ব প্রতিবেদন: বস্তারের জঙ্গলেও এবার কোভিড-হানা। করোনা সংক্রমণের থাবায় মারা গেলেন এক সিনিয়র মাওবাদী নেতা। বুধবার ছত্তীসগঢ় পুলিস এই খবর নিশ্চিত করেছে। প্রথম দিকে মাওবাদী উইং থেকে এই খবরে সিলমোহর দেওয়া হয়নি। তবে আজ ২৪ জুন তারা বিবৃতি দিয়ে তাদের দুই নেতার কোভিড-মৃত্যুর কথা স্বীকার করেছে।

যে দুজন মারা গিয়েছেন, তাঁরা হলেন Yapa Narayana এবং Siddaboina Sarakka। বছর-বাহান্নের Yapa Narayana ওরফে হরিভূষণের মাথার দাম ঘোষিত হয়েছিল ৪০ লাখ টাকা! হরিভূষণ CPIM-এর সেন্ট্রাল কমিটির মেম্বার। Communist Party of India (Maoist)-র 'নর্থ তেলঙ্গানা স্টেট স্পেশাল জোনাল কমিটি'র সেক্রেটারিও ছিলেন বলে জানা গিয়েছে। ২১ জুন তিনি করোনা সংক্রমণের জেরে মারা যান বলে বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছিল। বস্তারের Inspector General of Police Sundarraj P এই বিবৃতি দিয়েছিলেন। আইজি আরও জানিয়েছেন, Chhattisgarh-Telangana আন্তঃরাজ্য সীমানায় Lakmu Dada নামে পরিচিত হরিভূষণ তাঁর কর্মকাণ্ড চালাতেন। এ অঞ্চলে মাওবাদী হিংসার অন্তত ২২টি ঘটনায় তিনি ও তাঁর দল জড়িত ছিলেন বলে নিশ্চিত করেন তিনি।

আরও পড়ুন: দেবস্নান পর্বের পরে 'জ্বর' হয় জগন্নাথদেবের, দর্শন বন্ধ পক্ষকাল

যদিও মাওবাদীরা (Maoist) প্রথমে তাঁদের নেতার মৃত্যুর খবরে সিলমোহর দেননি। পরে মাওবাদীদের তরফে ওই অঞ্চলে তাঁদের নেতার কোভিড মৃত্যুর কথা স্বীকার করে নেওয়া হয়। তাঁরা তাঁদের আরও এক মাওবাদী নেতার কোভিড-মৃত্যুর কথা স্বীকার করে নেন। তাঁরা জানিয়েছেন, Siddaboina Sarakka ওরফে Bharatakka নামের তাঁদের আরও নেতা কোভিড সংক্রমণে প্রয়াত। ইনি Indravati Area Committee member ছিলেন। মারা যান হরিভূষণের মৃত্যুর পরের দিন, ২২ জুন।

 দু'জনেরই শেষকৃত্য যথাযথ ভাবে সম্পন্ন হয়েছে তা-ও জানিয়েছেন মাওবাদী সংগঠন।

এই ঘটনার সূত্রেই বস্তারের Inspector General of Police Sundarraj P Naxal-দের কাছে আবেদন রেখেছেন, মাওবাদীরা যেন এই কোভিড পরিস্থিতির গুরুত্ব সম্যক উপলব্ধি করেন এবং নিজেদের চিকিত্‍‍সার আওতায় আনার জন্য হিংসাত্মক কর্মকাণ্ড থেকে বিরত হয়ে আত্মসমর্পণ করেন।

প্রসঙ্গত, অনেক আগেই Sundarraj P জানিয়েছিলেন, মাওবাদীদের মধ্যেও কোভিড সংক্রমণ ঘটেছে এবং এর জেরে কেউ কেউ মারাও গিয়েছেন। কিন্তু তিনি এ কথা জানানোর পরেই মাওবাদীদের তরফে এক বিবৃতি দিয়ে তা অস্বীকার করা হয়েছিল। পাশাপাশি মাওবাদী ও মাওবাদীদের প্রতি সহানুভূতিসম্পন্ন মানুষদেরও তিনি অনুরোধ করেছেন, Corona নিয়ে সচেতন হোন। মাওবাদী ক্যাম্প থেকে দূরে থাকুন। মিটিং ইত্যাদি থেকে বিরত থাকুন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: চিন্তা বাড়াচ্ছে করোনার Delta Plus ভ্যারিয়েন্ট, দেশে প্রথম মৃত্যু মধ্যপ্রদেশে

English Title: 
Senior Maoist leader Haribhushan Dies of Covid in Bastar admitted CPI Maoist, Telangana State Committee
News Source: 
Home Title: 

বস্তারে কোভিড সংক্রমণে মৃত ২ মাওবাদী নেতা, নিশ্চিত করল মাওবাদীদের Telangana State Committee

বস্তারে কোভিড সংক্রমণে মৃত ২ মাওবাদী নেতা, নিশ্চিত করল মাওবাদীদের Telangana State Committee
Yes
Is Blog?: 
No
Section: