জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উন্মাদনা? ভক্তি? আর কয়েকদিন বাদেই, ২২ জানুয়ারি উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রামমন্দির। রামমন্দির ঘিরে উন্মাদনার শেষ নেই বহুদিন ধরেই। দেশে-বিদেশে উন্মাদনা। কেউ পায়ে হেঁটে রামমন্দিরে চলে যাচ্ছেন, কেউ শ্রীরামের জন্য স্বর্ণপাদুকা, ধূপকাঠি বা পূজার অন্যান্য সামগ্রী নিয়ে অযোধ্যা চলে যাচ্ছেন। এ পর্যন্ত ঠিক আছে। কিন্তু শ্রীরামের প্রতি ভাবভক্তির প্রেমোন্মাদনার সর্বশেষ যে-নিদর্শন দেখা যাচ্ছে, তা যেন সবকিছুকে পিছনে ফেলে দিচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Ayodhya Ram Mandir: অযোধ্যায় আমন্ত্রিত! ৩৪ বছর আগে খেয়েছিলেন পুলিসের গুলি, রাত কেটেছিল আখক্ষেতে, জঙ্গলে...


কী ঘটছে?


২২ জানুয়ারি দিনটিকে স্মরণীয় করে রাখতেই এবার আসরে নেমে পড়েছেন গর্ভবতীরা, অন্তঃসত্ত্বারা। তাঁরা এক অদ্ভুত আবেদন রাখছেন তাঁদের সংশ্লিষ্ট ডাক্তারের কাছে। রামমন্দিরের উদ্বোধনের দিনে, রামলালার বিগ্রহ স্থাপন করে প্রাণপ্রতিষ্ঠার দিনেই তাঁরা সন্তানের জন্ম দিতে চাইছেন। এজন্য তাঁদের অনেকেই চিকিৎসকদের কাছে গিয়ে আবেদন জানাচ্ছেন, তাঁদের 'ডেলিভারি ডেট' যেন ২২ জানুয়ারির সাপেক্ষে এগিয়ে বা পিছিয়ে দেওয়া হয়!


রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে শুধু অযোধ্যাতেই নয়, গোটা উত্তর প্রদেশেই সাজো-সাজো ভাব। কানপুরের অনেক গর্ভবতী মহিলাই চাইছেন রামমন্দিরের উদ্বোধন ও রামলালার মূর্তি স্থাপনের দিনেই সন্তানের জন্ম দিতে। সেখানকার এক হাসপাতালের প্রসূতি বিভাগের প্রধান ড সীমা দ্বিবেদী জানান, এখনও পর্যন্ত কমপক্ষে ১৪-১৫ জন গর্ভবতী মহিলা ২২ জানুয়ারিই সন্তান প্রসবের জন্য আবেদন জানিয়ে রেখেছেন। তবে তিনি যোগ করেন-- সিজারের ক্ষেত্রে তারিখ কিছুটা এদিক-ওদিক করা সম্ভব হলেও, নর্মাল ডেলিভারির ক্ষেত্রে এরকম কোনও গ্যারান্টি দেওয়া যায় না। জানা গিয়েছে, প্রসূতিদের বিশেষ ওই আবেদনের প্রেক্ষিতে ওই হাসপাতালে ২২ জানুয়ারির জন্য ৩০টি ওটি তৈরি রাখা হয়েছে।


কিন্তু কেন সন্তানের জন্মের তারিখ নিয়ে এমন উন্মাদনা হবু বাবা-মা এবং তাঁদের পরিবারের মধ্যে, যেখানে রামের জন্মদিনটি নিয়েই এত ধোঁয়াশা?


আরও পড়ুন: Ayodhya Ram Mandir: অযোধ্যার রামমন্দিরের উদ্বোধন, রামলালার প্রাণপ্রতিষ্ঠা দেখা যাবে নিউ ইয়র্ক থেকেও!


তাঁদের যুক্তি, নিজের জন্মভিটেতে রামলালার ফিরে আসার দিনটিকেই তাঁরা অতি পবিত্র বলে মনে করছেন। তাই বিশেষ ওই দিনটিতেই তাঁরা সন্তানকে পৃথিবীতে আনতে চাইছেন! রামমন্দিরের জন্য নাকি তাঁদের দীর্ঘ অপেক্ষা! অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটতে চলেছে। তাই সেই দিনটিকেই নিজেদের জীবনে, নিজেদের সন্তানের জীবনে স্মরণীয় করে রাখতে চাইছেন তাঁরা। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)