যৌন সঙ্গমে কমে আয়ু! দাবি ভোপালের বিজেপি সাংসদের

বেশি যৌন সঙ্গম করলে নাকি আয়ু কমে যায়! এমনই অদ্ভুত দাবি করে বসলেন ভোপালের বিজেপি সাংসদ অলোক সাঞ্জার। না, নিজের বক্তব্যের স্বপক্ষে অবশ্য কোনও বৈজ্ঞানিক যুক্তি তিনি দিতে পারেননি।

Updated By: Dec 29, 2014, 08:27 PM IST
  যৌন সঙ্গমে কমে আয়ু! দাবি ভোপালের বিজেপি সাংসদের
Photo courtesy: india.com

ওয়েব ডেস্ক: বেশি যৌন সঙ্গম করলে নাকি আয়ু কমে যায়! এমনই অদ্ভুত দাবি করে বসলেন ভোপালের বিজেপি সাংসদ অলোক সাঞ্জার। না, নিজের বক্তব্যের স্বপক্ষে অবশ্য কোনও বৈজ্ঞানিক যুক্তি তিনি দিতে পারেননি।
 
ভোপালের টেস্ট টিউব বেবি ফাউন্ডেশনের ১০ বছর পূর্তি অনুষ্ঠানে এসে সঞ্জার তাঁর 'অমৃত ভাষণ'-এ বললেন আগে স্বামীরা ঈশ্বরের কাছে প্রার্থনা করতেন, যাতে তিনি তাদের স্ত্রীর গর্ভে জন্মগ্রহণ করেন। 'এখন সেক্সকে খেলায় পরিণত করা হয়েছে (সেক্স কো খেল বানা দিয়া হে)', মন্তব্য সঞ্জারের।

তাঁর মতে ভগবান শ্রীকৃষ্ণ নাকি বলে গেছেন শুধু মাত্র সন্তান উৎপাদনের জন্যই যৌন সঙ্গমে লিপ্ত হওয়া উচিৎ। শুধু তাই নয় তিনি নাকি বলে গেছেন খুব বেশি হলে মাসে একবার সঙ্গমে লিপ্ত হওয়ার কথা । তবে শ্রীকৃষ্ণের এই 'আদেশ' তিনি কোথা থেকে পড়েছেন সে সম্পর্ক নির্দিষ্ট কোনও তথ্য দেওয়ার পথ মাড়াননি এই বিজেপি সাংসদ।  

সাঞ্জারের এই 'অভাবনীয়' মন্তব্যের পর কিছুটা ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করেন টেস্ট টিউব বেবি ফাউন্ডেশনের ডাঃ রণধীর সিং। তবে তাতে বিশেষ কোনও লাভ হয়নি। সংবাদ মাধ্যমের কল্যাণে ততক্ষণে 'খোরাক' হয়ে গেছেন বিজেপি সাংসদ।

তবে, এই প্রথম নয়, সেস্ক নিয়ে বিজেপি নেতা কর্মীদের সমস্যাটা বহুদিনের। এইডসের বিরুদ্ধে লড়ার জন্য, কন্ডোমের থেকে চিরকালই 'নৈতিকতার' পক্ষে সওয়াল করেছেন তাঁরা। এমনকি সেক্স এডুকেশন নিয়েও বারবার আপত্তি জানিয়েছে বিজেপি ও তার সহযোগীরা।

এমনিতে বিজ্ঞান বলে যৌন সঙ্গম আসলে স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত উপকারী। কিন্তু, ভোপালের বিজেপি সাংসদের তাতে থোরাই কেয়ার! তবে, বিজ্ঞানের উল্টো পথে হেঁটে নিজের থিয়োরি দিয়ে দলকে যে তিনি বেশ খানিকটা অস্বস্তিতে ফেললেন, তা বলাই বাহুল্য।

 

.