বাদল অধিবেশনের আগে Modi-Sharad ৫০ মিনিট কথা, অন্তহীন জল্পনা জাতীয় রাজনীতিতে

দিন কয়েক আগে শরদ পাওয়ারের (Sharad Pawar) সঙ্গে দু'বার বৈঠক করেন প্রশান্ত কিশোর।

Updated By: Jul 17, 2021, 09:26 PM IST
বাদল অধিবেশনের আগে Modi-Sharad ৫০ মিনিট কথা, অন্তহীন জল্পনা জাতীয় রাজনীতিতে

নিজস্ব প্রতিবেদন: ৫০ মিনিটের একটি বৈঠক। তাতে জল্পনার অন্ত নেই। শনিবার প্রধানমন্ত্রীর আবাসে নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে দেখা করলেন শরদ পাওয়ার (Sharad Pawar)। এনসিপি সূত্রের খবর,পৃথক সমবায় মন্ত্রক তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। ওই মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে অমিত শাহকে। এনিয়ে নিজের উদ্বেগের কথা প্রধানমন্ত্রীকে বলেছেন শরদ। কৃষক ইস্যুও তুলেছেন।                                     

মোদীর সঙ্গে সাক্ষাতের আগে একটি চিঠিও দিয়েছেন তাঁকে। তাতে শরদ পাওয়ার (Sharad Pawar) লিখেছেন, সমবায় ব্যাঙ্ক রাজ্যের বিষয়। তাতে কেন্দ্রের হস্তক্ষেপ সংবিধানের পরিপন্থী। এনসিপি নেতা নবাব মালিক বলেন,'দীর্ঘদিন ধরে এই বৈঠকের কথা ছিল। মহারাষ্ট্রের একজন নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতেই পারেন। এতে জল্পনার কোনও অবকাশ নেই।'

দিন কয়েক আগে শরদ পাওয়ারের সঙ্গে দু'বার বৈঠক করেন প্রশান্ত কিশোর। তার পর গান্ধী পরিবারের সঙ্গেও আলোচনা করেছেন তিনি। এর মধ্যে আবার শরদ পাওয়ার রাষ্ট্রপতি পদপ্রার্থী হতে চলেছেন বলে খবর রটে। সেই জল্পনায় জল ঢালেন পাওয়ার নিজেই। স্পষ্ট করেন, তিনি রাষ্ট্রপতি পদপ্রার্থী হচ্ছেন না। এদিকে মহারাষ্ট্রে শিবসেনা-এনসিপি জোটও যে মসৃণভাবে চলছে তাও বলা যায় না। এমন ঘটনার ঘনঘটার মাঝে বাদল অধিবেশনের আগে মোদীর কাছে উপস্থিত হলেন শরদ পাওয়ার। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, সমবায় নিয়েই কি শুধু কথা বলেছেন?

আরও পড়ুন- ভারতে কম্পিউটার শিখতে এসে মন্ত্রী? নিশীথের নাগরিকত্ব নিয়ে তদন্ত দাবি TMC-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)