Sharad Pawar | Narendra Modi: তুঙ্গে বিরোধী হাওয়া, এর মাঝেই তিলক পুরষ্কার অনুষ্ঠানে এক মঞ্চে মোদী-পাওয়ার

মোদীর সঙ্গে এক মঞ্চ না থাকার জন্য বিরোধী ইন্ডিয়া জোটের সদস্যদের অনুরোধে পাওয়ার গ্রহণ করেননি। জোটের সদস্যরা অনুভব করেছিলেন যে এটি এমন সময়ে হচ্ছে যখন বিজেপির বিরুদ্ধে একটি যুক্তফ্রন্ট তৈরি করা হচ্ছে, এই সময়ে তাদের একসঙ্গে এক মঞ্চে থাকা বিরোধীদের জন্য ভাল অপটিক্স হবে না।

Updated By: Aug 1, 2023, 02:23 PM IST
Sharad Pawar | Narendra Modi: তুঙ্গে বিরোধী হাওয়া, এর মাঝেই তিলক পুরষ্কার অনুষ্ঠানে এক মঞ্চে মোদী-পাওয়ার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার পুনের লোকমান্য তিলক জাতীয় পুরস্কার অনুষ্ঠানে এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে এক মঞ্চ ভাগ করেছেন। মোদীকে তার ‘সর্বোচ্চ নেতৃত্বের’ স্বীকৃতিস্বরূপ এবং ‘নাগরিকদের মধ্যে দেশপ্রেমের অনুভূতি জাগ্রত করার’ জন্য লোকমান্য তিলক পুরষ্কারে ভূষিত করা হয় এই অনুষ্ঠানে। বিরোধী দলের নেতা পওয়ার উপস্থিত ছিলেন এই মঞ্চে।

মোদীর সঙ্গে এক মঞ্চ না থাকার জন্য বিরোধী ইন্ডিয়া জোটের সদস্যদের অনুরোধে পাওয়ার গ্রহণ করেননি। জোটের সদস্যরা অনুভব করেছিলেন যে এটি এমন সময়ে হচ্ছে যখন বিজেপির বিরুদ্ধে একটি যুক্তফ্রন্ট তৈরি করা হচ্ছে, এই সময়ে তাদের একসঙ্গে এক মঞ্চে থাকা বিরোধীদের জন্য ভাল অপটিক্স হবে না। পাওয়ার কিছু সাংসদের সঙ্গে দেখা করেননি যারা তাকে এই অনুষ্ঠানে যোগদান করা থেকে বিরত করতে চেয়েছিলেন।

আরও পড়ুন: AP Councillor Slaps Himself: পুরসভায় বৈঠকে নিজের গালেই চপ্পল দিয়ে মারতে লাগলেন পুরপিতা, কারণ জানলে অবাক হবেন

লোকমান্য তিলকের উত্তরাধিকারকে সম্মান করার জন্য ১৯৮৩ সালে এই পুরস্কারটি গঠিত হয়েছিল এবং প্রতি বছর ১ আগস্ট, তিলকের মৃত্যুবার্ষিকীতে এটি প্রদান করা হয়। কিছু সামাজিক সংগঠন এবং বিভিন্ন রাজনৈতিক দলের সদস্যরা মোদীর সফরের সময় যৌথভাবে বিক্ষোভ করেছে। বিশিষ্ট সমাজকর্মী বাবা আধভ এই প্রতিবাদে নেতৃত্ব দেন যেখানে অংশগ্রহণকারীরা কালো পতাকা দেখিয়েছিলেন।

আরও পড়ুন: মর্মান্তিক! মাথার উপর ভেঙে পড়ল দৈত্যাকৃতি ক্রেন, পিষে মৃত ১৬

জোটের সদস্যরা দাগডুশেঠ হালওয়াই গণেশ মন্দির থেকে প্রায় ৩০০ মিটার দূরে মান্ডাইয়ে বিক্ষোভ করেছিলেন। এই মন্দিরে মোদী পুনে পৌঁছানোর পরেই পুজো দিয়েছিলেন। কংগ্রেস, শিবসেনা (ইউবিটি), এনসিপি (শারদ পাওয়ার গোষ্ঠী) এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা এই বিক্ষোভে অংশ নেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.