Shashi Tharoor: 'জয়শঙ্কর আমার বন্ধু, কোনও উপদেশ দিতে চাই না', বিদেশমন্ত্রীর 'প্রশংসায়' শশী থারুর

 লন্ডনে ভারতের পতাকা নামিয়ে দেওয়ার ঘটনায় বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের প্রতিক্রিয়া নিয়ে কংগ্রেস নেতা শশী থারুরের কোনও দ্বিমত নেই। শশী থারুর বলেন, "আমি জয়শঙ্কর বন্ধু এবং দক্ষ বিদেশমন্ত্রী হিসেবে সম্মান করি। কিছুদিন আগে পশ্চিমী দেশগুলিকে নিয়ে এস জয়শংকরকে এ বিষয়ে মাথা ঠান্ডা রাখার পরামর্শ দেন কংগ্রেস নেতা। এদিন থারুর বলেন, তিনি জানতে পেরেছেন জয়শঙ্করকে দেওয়া তাঁর 'কুল অফ' পরামর্শের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

Updated By: Jul 1, 2023, 04:14 PM IST
Shashi Tharoor: 'জয়শঙ্কর আমার বন্ধু, কোনও উপদেশ দিতে চাই না', বিদেশমন্ত্রীর 'প্রশংসায়' শশী থারুর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লন্ডনে ভারতের পতাকা নামিয়ে দেওয়ার ঘটনায় বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের প্রতিক্রিয়া নিয়ে কংগ্রেস নেতা শশী থারুরের কোনও দ্বিমত নেই। শশী থারুর বলেন, "আমি জয়শঙ্কর বন্ধু এবং দক্ষ বিদেশমন্ত্রী হিসেবে সম্মান করি। কিছুদিন আগে পশ্চিমী দেশগুলিকে নিয়ে এস জয়শংকরকে এ বিষয়ে মাথা ঠান্ডা রাখার পরামর্শ দেন কংগ্রেস নেতা। এদিন থারুর বলেন, তিনি জানতে পেরেছেন জয়শঙ্করকে দেওয়া তাঁর 'কুল অফ' পরামর্শের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

আরও পড়ুন, Dog Missing: প্রাণের পোষ্য হারালেন কমিশনার! ৫০০ বাড়িতে তল্লাশি চালাল পুলিস

বন্ধুরা আমাকে একটি মেসেজ পাঠিয়েছে দেখা যাচ্ছে, ভারতীয় দূতাবাসের বাইরে খালিস্তানিরা আমাদের পতাকা নামিয়ে নিয়ে যাওয়ার ঘটনায় নাকি আমি জয়শঙ্করকে 'কুল ইট' পরামর্শ দিয়েছি। কিন্তু এটা সম্পূর্ণ মিথ্যে। লন্ডনে খালিস্তানপন্থীদের ভারতের পতাকা খুলে নেওয়ার বিষয়টিকে শশী থারুর মোটেও সমর্থন করেন না। থারুরের বক্তব্য, এই ঘটনা যখন ঘটে বিদেশমন্ত্রকের আগেই আমি প্রতিক্রিয়া দিয়েছি। লোকসভায় এ বিষয়টি উত্থাপনও করেছিলাম। 

লন্ডনে ভারতীয় হাইকমিশনে খালিস্তানপন্থীদের ভারতের পতাকা খুলে নেওয়ার পর বিতর্কের ঝড় ওঠে। এই বিষয়ে মুখ খোলেন বিদেশমন্ত্রী জয়শংকর। তারপরই শশীর পরামর্শ,  সব বিতর্কে মুখ খুলতে নেই। গুরুত্বপূর্ণ পদে থাকলে একটু ধৈর্য ধরতে শিখতে হয়। এদিন ট্যুইটে তিনি বলেন, বিনা উস্কানিতে কোনও দেশের দিকে অভিযোগের আঙুল তোলা আমাদের দেশের কৌশল নয়। লন্ডনে খালিস্তানপন্থীদের ভারতীয় পতাকা নামিয়ে দেওয়ার ঘটনাটি উস্কানিমূলক। সেখানে ভারতের প্রতিক্রিয়াও অত্যন্ত সমীচীন। আমিও বিদেশমন্ত্রীর মন্তব্যের সঙ্গে সহমত। জয়শঙ্কর আমার বন্ধু এবং এক দক্ষ বিদেশমন্ত্রী। 

আরও পড়ুন, Maharashtra Bus Fire: বাসে আগুন, ঘুমের মধ্যেই জ্বলে-পুড়ে খাক ৩ শিশু সহ ২৫ প্রাণ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.