জঙ্গি নিকেশ করায় পুলিসকে ক্ষমা চাওয়ার নির্দেশ মুফতির

এ কী দিন এল দেশে? জঙ্গিনেতা হত্যার জন্য এবার পুলিসকেই জনসাধারণের কাছে ক্ষমা চাওয়ার নির্দেশ দিলেন খোদ মুখ্যমন্ত্রী। আপাত দৃষ্টিতে কথাটি মিথ্যা মনে হলেও, এমনই ঘটেছে আমাদের দেশে। তাও আবার কাশ্মীরে।

Updated By: Aug 3, 2016, 04:52 PM IST
জঙ্গি নিকেশ করায় পুলিসকে ক্ষমা চাওয়ার নির্দেশ মুফতির

ওয়েব ডেস্ক : এ কী দিন এল দেশে? জঙ্গিনেতা হত্যার জন্য এবার পুলিসকেই জনসাধারণের কাছে ক্ষমা চাওয়ার নির্দেশ দিলেন খোদ মুখ্যমন্ত্রী। আপাত দৃষ্টিতে কথাটি মিথ্যা মনে হলেও, এমনই ঘটেছে আমাদের দেশে। তাও আবার কাশ্মীরে।

সম্প্রতি, পুলিসি অভিযানে মৃত্যু হয়েছে কাশ্মীরে হিজবুল মুজাহিদিন নেতা বুরান ওয়ানি। এরপরই এই মৃত্যুকে কেন্দ্র করে অশান্ত হয়ে ওঠে কাশ্মীর। পুলিস ও বুরানের সমর্থকদের মধ্যে সংঘর্ষে মৃত্যু হয় বেশ কেয়কজন সাধারণ মানুষের। জারি করা হয় কার্ফু। তারপরও শান্ত হয়নি উপত্যকা।

আরও পড়ুন- দিল্লিতে ধরা পড়া বিহারের মুসলিম যুবতী কী ISIS-এ যোগ দিতে যাচ্ছিলেন?

এই পরিস্থিতিতে হঠাত্ই সকলকে একপ্রকার চমকে দিয়েছে মুখ্যমমন্ত্রী মেহবুবা মুফতির মন্তব্য। পুলিস প্রশাসনকে বুরানির মৃত্যুর জন্য সাধারণ মানুষের কাছে ক্ষমা চাইতে বললেন তিনি। একানেই শেষ নয়, কাশ্মীরের রাস্তা থেকে পুলিসকর্মীদের সরে যাওয়ারও নির্দেশ দিয়েছেন মুফতি। আর তার এই মন্তব্যকে ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। তাঁর আরও বক্তব্য, পুলিসের বদলে সেখানে যদি নিরাপত্তারক্ষীরা থাকতেন তাহলে হয়তো বুরানকে এভাবে মরতে হত না।      

.