নিজস্ব প্রতিবেদন: সাংবাদিক সুজাত বুখারি হত্যাকাণ্ডে জড়িত ৩ আততায়ীকে সনাক্ত করা গিয়েছে। দাবি জম্মু-কাশ্মীর পুলিসের। গোয়েন্দাদের দাবি, আততায়ীদের দু'জন দক্ষিণ কাশ্মীরের বাসিন্দা, অন্যজন পাক নাগরিক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ১৪ জুন শ্রীনগরে নিজের দফতরের সামনে খুন হন রাইজিং কাশ্মীরের সম্পাদক সুজাত বুখারি। তাঁকে গুলি করে খুন করে ৩ অজ্ঞাতপরিচয় আততায়ী। ঘটনায় তোলপাড় পড়ে গোটা দেশ জুড়ে। এই ঘটনার পরেই কাশ্মীরে পিডিপির সঙ্গে জোট ভেঙে বেরিয়ে যায় বিজেপি। কেন্দ্রের নির্দেশে সেরাজ্যে জারি হয় রাজ্যপালের শাসন।   


বুখারি হত্যাকাণ্ডের তদন্তকারী আধিকারিকদের সূত্রে বুধবার জানানো হয়েছে, আততায়ীদের সনাক্ত করতে পেরেছেন তাঁরা। এদের মধ্যে ২ জন দক্ষিণ কাশ্মীরের জঙ্গি। একজন পাকিস্তানের বাসিন্দা। অভিযুক্ত পাক নাগরিকের নাম নাভিদ জাট বলে দাবি গোয়েন্দাদের। সে চলতি বছরের ফেব্রুয়ারিতেই জম্মুর শ্রী মহারাজা হরি সিং হাসপাতালে পুলিস হেফাজ থেকে পালিয়েছিল। অভিযুক্ত লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত বলে দাবি তাঁদের। 


এছাড়া শ্রীনগরের এক জঙ্গি ব্লগারকেও সনাক্ত করেছেন গোয়েন্দারা। পাকিস্তানে বসে বুখারির বিরুদ্ধে ইন্টারনেটে লাগাতার বিষোদ্গার করছিল সে। 


বাতিল হতে পারে পাসপোর্ট, মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ উঠল সেই ভিনধর্মী দম্পতির বিরুদ্ধে


বুখারির হত্যার সঙ্গে সঙ্গেই আততায়ীদের সিসিটিভি ফুটেজ প্রকাশ করেছিল পুলিস। তাতে এক আততায়ীকে হেলমেট ও অন্যজনকে মুখোস পরা অবস্থায় দেখা যায়। ঘটনায় প্রাথমিকভাবে জুবেইর কাদরি নামে এক যুবককে গ্রেফতার করেছিল পুলিস। বুখারির এক নিরাপত্তারক্ষীর কাছ থেকে আগ্নেয়াস্ত্র ছিনতাই করেছিল সে। পরে জানা যায়, ব্যক্তি বস্তুনির্ভরতায় আক্রান্ত।