ভুবনেশ্বরের হাসপাতালে আগুনের সঙ্গে আমরি হাসপাতালের অগ্নিকাণ্ডের মিল রয়েছে

ভুবনেশ্বরের হাসপাতালে আগুনের সঙ্গে কলকাতার আমরি হাসপাতালে অগ্নিকাণ্ডের মিল রয়েছে। ২০১১ সালে আমরির আগুনে উননব্বই জনের মৃত্যু হয়। অধিকাংশই ধোঁয়ায় দমবন্ধ হয়ে মারা যান।ভুবনেশ্বরের বেসরকারি হাসপাতালেও দমবন্ধ হয়ে মৃতের সংখ্যাই বেশি। কাঁচের জানলা ভেঙে অনেককে উদ্ধার করা হয়। আগুন লাগার খবর পেয়ে হাসপাতালে যান ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। আগুনের কারণ খুঁজতে তিন সদস্যের দল গঠন করেছে রাজ্য সরকার।  

Updated By: Oct 18, 2016, 08:47 AM IST
 ভুবনেশ্বরের হাসপাতালে আগুনের সঙ্গে আমরি হাসপাতালের অগ্নিকাণ্ডের মিল রয়েছে

ওয়েব ডেস্ক: ভুবনেশ্বরের হাসপাতালে আগুনের সঙ্গে কলকাতার আমরি হাসপাতালে অগ্নিকাণ্ডের মিল রয়েছে। ২০১১ সালে আমরির আগুনে উননব্বই জনের মৃত্যু হয়। অধিকাংশই ধোঁয়ায় দমবন্ধ হয়ে মারা যান।ভুবনেশ্বরের বেসরকারি হাসপাতালেও দমবন্ধ হয়ে মৃতের সংখ্যাই বেশি। কাঁচের জানলা ভেঙে অনেককে উদ্ধার করা হয়। আগুন লাগার খবর পেয়ে হাসপাতালে যান ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। আগুনের কারণ খুঁজতে তিন সদস্যের দল গঠন করেছে রাজ্য সরকার।  

আরও পড়ুন জীবনের সেরা শিক্ষাটা কোনও ক্রীড়াবিদ হিসেবে আমাদের দিয়েছেন অনিল কুম্বলে

প্রসঙ্গত, ভুবনেশ্বরের বেসরকারি হাসপাতালে ভয়াবহ আগুনে নিহতের সংখ্যা কমপক্ষে বাইশ। এছাড়াও আহত হয়েছেন বহু। গতকাল সন্ধেয় হঠাত্ইা শহরের সাম হাসপাতালে দোতলায় ডায়ালিসিস ইউনিটে আগুন লাগে। পাশেই ICU-সহ অন্যান্য জায়গায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। খবর পেয়েই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যায় দমকলের সাতটি ইঞ্জিন। শর্ট সার্কিট থেকেই আগুন লাগে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। আহতদের আমরি-সহ শহরের একাধিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রয়োজন অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী JP নাড্ডাকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। অগ্নিকাণ্ডের পর হাসপাতালে বিক্ষোভ দেখায় কংগ্রেস ও বিজেপি। 

আরও পড়ুন  জানেন আমাদের কোটি টুইটে সবথেকে বেশি কোন খাবারের নাম থাকে?

.