৬ দিন পর ২৫ ফুট বরফের মধ্যে থেকে জীবিত অবস্থায় উদ্ধার ভারতীয় জওয়ান

অবিশ্বাস্য ছাড়া কিই বা বলা যায়। ৬দিন আগে সিয়াচেনে এক ভয়াবহ তুষারঝড় আর ধসে নিখোঁজ হয়ে গিয়েছিলেন ১০ ভারতীয় জওয়ান। ১৯ মাদ্রাস রেজিমেন্টের এই ১০ জওয়ানের খোঁজে তল্লাশি শুরু হয়েছিল। ৬দিন পর অবিশ্বাস্যভাবে ২৫ ফুট বরফের মোটা স্তরের নিচে থেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হল ল্যান্স নায়েক হানামানথাপ্পার এক সেনাকর্মীকে।

Updated By: Feb 9, 2016, 01:07 PM IST
৬ দিন পর ২৫ ফুট বরফের মধ্যে থেকে জীবিত অবস্থায় উদ্ধার ভারতীয় জওয়ান

ওয়েব ডেস্ক: অবিশ্বাস্য ছাড়া কিই বা বলা যায়। ৬দিন আগে সিয়াচেনে এক ভয়াবহ তুষারঝড় আর ধসে নিখোঁজ হয়ে গিয়েছিলেন ১০ ভারতীয় জওয়ান। ১৯ মাদ্রাস রেজিমেন্টের এই ১০ জওয়ানের খোঁজে তল্লাশি শুরু হয়েছিল। ৬দিন পর অবিশ্বাস্যভাবে ২৫ ফুট বরফের মোটা স্তরের নিচে থেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হল ল্যান্স নায়েক হনমানথাপা নামের এক সেনাকর্মীকে। কর্নাটকের বাসিন্দা ল্যান্সনায়েক হনমানথাপা কোপ্পাডের অবস্থা বিপদমুক্ত না হলেও কিছুটা আপাতত স্থিতিশীল। তাঁকে দিল্লি আনা হয়।

গুরুতর আহত অবস্থায় বিমানের মাধ্যমে তাঁকে দিল্লির এক সেনা হাসপাতালে ভর্তি করা হয়। এই জওয়ানের পাশ থেকে উদ্ধার হয় আরও ৪ জন সেনাকর্মীর মৃতদেহ। বাকি পাঁচজনের খোঁজে তল্লাশি চলছে। কীভাবে সেই জওয়ান ৬দিন ধরে বেঁচে ছিলেন এত প্রতিকূল পরিস্থিতিতে সেটাই অবাক করার।   

.