Sri Lanka crisis: পলাতক প্রেসিডেন্ট, জরুরি অবস্থা জারি হল শ্রীলঙ্কায়

প্রবল অর্থনৈতিক সংকটে ধুঁকছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। এই পরিস্থিতিতেই জারি হয়ে গেল জরুরি অবস্থা। প্রধানমন্ত্রীর সচিবালয় শ্রীলঙ্কা জুড়ে জরুরি অবস্থা জারি করার কথা ঘোষণা করল। 

Updated By: Jul 13, 2022, 02:35 PM IST
Sri Lanka crisis: পলাতক প্রেসিডেন্ট, জরুরি অবস্থা জারি হল শ্রীলঙ্কায়
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষে (President Rajapaksa) মলদ্বীপে পালিয়ে গিয়েছেন। প্রধানমন্ত্রীর বাসভবন ঘিরে ফেলেছে সেনা। এই পরিস্থিতিতেই জারি হয়ে গেল জরুরি অবস্থা (Emergency)। সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, প্রধানমন্ত্রীর সচিবালয় শ্রীলঙ্কা জুড়ে জরুরি অবস্থা জারি করার কথা ঘোষণা করল। 

প্রধানমন্ত্রীর মুখপাত্র দিনুক কলম্বেজ এএফপিকে বলেছেন, "প্রেসিডেন্ট দেশের বাইরে থাকায় দেশের পরিস্থিতি মোকাবেলায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।" প্রবল অর্থনৈতিক সংকটে ধুঁকছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতির জন্য রাজাপক্ষে পরিবারের ভুল নীতিই দায়ী বলে অভিযোগ। সেই কারণে তাঁদের উপরেই দেশবেসীর সীমাহীন ক্ষোভ।

পুলিস বলেছে যে তারা পশ্চিম প্রদেশ জুড়ে একটি অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করছে। যার মধ্যে রাজধানী কলম্বোও রয়েছে। রাজাপক্ষ বিশেষ সামরিক বিমানে মালদ্বীপে যাওয়ার পরে ক্রমবর্ধমান বিক্ষোভে নিয়ন্ত্রণে রাখতেই এই ব্যবস্থা। প্রসঙ্গত, হাজার হাজার বিক্ষোভকারী প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করেছিল। পুলিস টিয়ার গ্যাস ছুড়তে বাধ্য হয়। 

একজন সিনিয়র পুলিস কর্মকর্তা এএফপিকে বলেছেন, "কলম্বোতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে সমানে বিক্ষোভ চলছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমাদের কারফিউ জারি করতে হয়েছে।"

আরও পড়ুন, Sri Lanka crisis: পদত্যাগের আগে শ্রীলঙ্কা ছেড়ে পালালেন রাষ্ট্রপতি! কোন দেশে পাড়ি দিলেন তিনি?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.