নিজস্ব প্রতিবেদন: নিরাপত্তা বাহিনীর কোনও জওয়ান নয়, নিরীহ ট্রাক চালককেই মেরে ফেলল পাথর নিক্ষেপকারীরা। রবিবার সন্ধেয় মর্মান্তিক এই ঘটনা ঘটল কাশ্মীরের অনন্তনাগ জেলার ভিজবেহারায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন নিজের ট্রাক নিয়ে ফিরছিলেন জাদ্দিপোরার বাসিন্দা নুর মহম্মদ দার। সেনার ট্রাক ভেবে ব্রিজবেহারায় তার গাড়িকে ঘিরে ধরে পাথর নিক্ষেপকারীরা। শুরু হয় নাগাড়ে পাথর নিক্ষেপ। পাথরের আঘাতে ট্রাকের সামনের কাচ ভেঙে যায় ও তা আঘাত হানে নুরের মাথায়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তিনি।



আরও পড়ুন-জাপান-জার্মানি প্রতিবেশী দেশ! ইমরানের ভৌগলিক জ্ঞানে ‘মুগ্ধ’ সোশ্যাল মিডিয়া!


আহত নুর মহম্মদকে সঙ্গে সঙ্গেই নিয়ে যাওয়া হয় নিকটবর্তী ভিজবেহারা হাসপাতালে। অবস্থা খারাপ হওয়ায় তাঁকে সেখান থেকে পাঠানো হয় সৌরার এসকেআইএমএস হাসপাতালে। শেষরক্ষা হয়নি। সেখানেই তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকরা। ওই ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিস। তার বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করা হয়েছে।


সম্প্রতি শ্রীনগরের শহরতলিতে পাথর নিক্ষেপকারীদের ছোড়া পাথারে গুরুতর আহত হয় এক কিশোরী। ওই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।



আরও পড়ুন-‘বান্ধবী’র বাড়ি থেকে দেহ উদ্ধার, বেহালা সিদ্ধেশ্বরী কালীমন্দিরের প্রধান পুরোহিতের রহস্যমৃত্যু


গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল করে দেওয়ার পর এখনও প্রর্যন্ত বাকী দেশের সঙ্গে বিচ্ছিন্ন কাশ্মীর। রাজ্যের সব এলাকায় এখনও প্রর্যন্ত টেলিফোন পরিষেবা চালু করা হয়নি, বহু স্কুল কলেজ বন্ধ। কড়া নিরাপত্তার মধ্যেই কোনও কোনও এলাকায় বিচ্ছিন্নভাবে চলছে বিক্ষোভ ও পাথর ছোড়ার ঘটনা।