জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করের মাঝেই এবার ছাত্রমৃত্যুতে উত্তাল হয়ে উঠল আইআইটি ক্যাম্পাস। আইআইটির হস্টেল রুম থেকে উদ্ধার হল ছাত্রের দেহ।  ২১ বছর বয়সি এক ছাত্রের মৃতদেহ তার হস্টেলের ঘর থেকে উদ্ধার করা হয়েছে।এই নিয়ে এই বছরে চারটি এমন ঘটনা ঘটল আইআইটি গুয়াহাটিতে। এক পড়ুয়ার কথায়, 'ভেন্টিলেটর থেকে উঁকি দিয়ে দেখলাম ওর দেহ ফ্যান থেকে ঝুলছে। আমার কয়েকজন মিলে দরজা ভেঙে ঢুকতে যাচ্ছিলাম। কিন্তু গার্ড আমাদের বাধা দেয়। আধঘন্টা পর দরজা খুলে আমরা ভেতরে ঢুকি। সে বেঁচে আছে না মরে গেছে তা নিয়ে কোনও উচ্চবাচ্যই করেনি গার্ডরা।' 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Sukanya Mandal: জামিন পেলেন কেষ্টকন্যা সুকন্যা! ঘুচবে জেলবন্দি দশা?


তিনি আরও বলেন, 'দরজা খোলার পরেও নার্সকে ভাল করে পরীক্ষা করতে দেননি নিরাপত্তারক্ষীরা। সারা রাত তাঁর দেহ নামানো হয়নি। দরজা খোলার ৮ ঘণ্টা পর দেহ নামানো হয়।' ছাত্রদের কথায়, 'ডিন এসে আমাদের বলল, এখনই ওর বাড়িতে খবর দেওয়ার দরকার নেই। ঘটনার যে ভিডিয়ো আর ছবি আমরা তুলে রেখেছিলাম, সে সবও জোর করে ডিলিট করে দিতে বাধ্য করেন তিনি।' ছাত্রের দেহ উদ্ধারের পর ক্যাম্পাসে ক্ষোভে ফেটে পড়েন পড়ুয়ারা। প্রশ্ন তুলছেন, প্রতিষ্ঠানে মানসিক স্বাস্থ্যের প্রতি কতটা খেয়াল রাখা হয় তা নিয়েও। মানসিক স্বাস্থ্য সেলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা।


তবে এই ছাত্রের চরম হতাশা থেকে নাকি কোনও প্রেমঘটিত বিষয় না কি খুন, তা এখনও জানা যায়নি । ছেলেটি উত্তরপ্রদেশের বাসিন্দা ছিলেন। ইতিমধ্যেই তাঁর মৃতদেহ পোস্টমর্টেম পরীক্ষার জন্য গুয়াহাটি মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, ২১ বছরের ওই ছাত্র উত্তরপ্রদেশের বাসিন্দা এবং আইআইটি-জি-তে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ব্যাচেলর অফ টেকনোলজি (বিটেক) তৃতীয় বর্ষের ছাত্র। 



আরও পড়ুন, Kedernath Landslide: কেদারনাথের পথে সোনপ্রয়াগে ভয়ংকর ভূমিধস, মৃত ৫ পুণ্যার্থী, আটকে বহু


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)