Kedernath Landslide: কেদারনাথের পথে সোনপ্রয়াগে ভয়ংকর ভূমিধস, মৃত ৫ পুণ্যার্থী, আটকে বহু

Kedernath Landslide: পুলিস সূত্রে খবর ওইসব পুণ্যার্থীরা গৌরীকুন্ড থেকে সোনপ্রয়াগ যাচ্ছিলেন। পরিস্থিতির কথা মাথায় রেখে ওই রাস্তায় যাত্রা বন্ধ রাখা হয়েছে। উদ্ধারকাজ শেষ হলে ক্ষয়ক্ষতির সম্পূর্ণ ছবিটা জানা যাবে

Updated By: Sep 10, 2024, 03:17 PM IST
Kedernath Landslide: কেদারনাথের পথে সোনপ্রয়াগে ভয়ংকর ভূমিধস, মৃত ৫ পুণ্যার্থী, আটকে বহু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেদারনাথ যাওয়ার পথে প্রবল ভূমিধসে প্রাণ হারালেন ৫ পুণ্যার্থী। আটকে পড়েছেন অনেকে। সোমবার সন্ধেয় সোনপ্রয়াগে ওই ধস নামে। তাতেই আটকে পড়েন বহু মানুষ। গতকাল একজনের দেহ উদ্ধার উদ্ধার হয়। মঙ্গলবার আরও ৪ জনের দেহ উদ্ধার করা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে ধসে আটকে পড়েছেন বহু মানুষ।

আরও পড়ুন- ধরা পড়বে যান্ত্রিক ত্রুটি; ট্রেন দুর্ঘটনা রুখতে এবার লাইভ মনিটারিং, চালু হল মালদহ ডিভিশনে

গতকাল সাড়ে সাতটা নাগাদ ওই ধসের পরপরই উদ্ধার কাজে নেমে পড়ে এনডিআরএফ ও এসডিআরএফ। গোপাল নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়। তার বাড়ি মধ্যপ্রদেশের ধরে। আরও তিনজনকে উদ্ধার করে সোনপ্রয়াগে পাঠানো হয়।

এদিকে, খারাপ আবহাওয়ার জন্য সোমবার রাতে উদ্ধারকাজ বন্ধ রাখা হয়। মঙ্গলবার সকালে আবহাওয়া ভালো হলে ফের শুরু হয় উদ্ধারকাজ। তারপরেই উদ্ধার হয় আরও ৪ জনের মৃতদেহ। ধ্বংসস্তূপ সরিয়ে ওইসব পুণ্যার্থীর দেহ উদ্ধার হয়। এদের মধ্যে ৩ জন মহিলা।

যাদের দেহ উদ্ধার হয়েছে তারা হলেন দুর্গাবতী খাপার(৫০), বাড়ি মধ্যপ্রদেশের ঘাট জেলায়। অন্যজন হলেন তিতলি দেবী, বাড়ি নেপালের বৈদেহি জেলায়। তৃতীয়জন হলেন ধর মধ্যপ্রদেশের ধর জেলার সামানবাই।  চতুর্থজন হলেন সুরাটের ভাই নীরালাল(৫০)।

পুলিস সূত্রে খবর ওইসব পুণ্যার্থীরা গৌরীকুন্ড থেকে সোনপ্রয়াগ যাচ্ছিলেন। পরিস্থিতির কথা মাথায় রেখে ওই রাস্তায় যাত্রা বন্ধ রাখা হয়েছে। উদ্ধারকাজ শেষ হলে ক্ষয়ক্ষতির সম্পূর্ণ ছবিটা জানা যাবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.